সবাইকে ছাড়িয়ে সেরা হওয়ার দৌড়ে এগিয়ে মুশফিক

আন্তর্জাতিক ক্রিকেট,ক্রিকেট,আই সি সি,মুশফিকুর রহিম,bd news,cricket news,criket live,

আন্তর্জাতিক ক্রিকেট আরও জনপ্রিয়তা ও প্রতিযোগিতাপূর্ণ করার নিমিত্তে আই সি সি নতুন এক পরিকল্পনা গ্রহন করেন। তা এ বছরের শুরু থেকেই বাস্তবায়ন করে যাচ্ছে আই সি সি। 

পরিকল্পনা অনুসারে আই সি সি প্রতি মাসে সেরা খেলোয়াড় নির্বাচন করে তাদের পুরস্কৃত করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মে মাসে হয়ে যাওয়া সিরিজ থেকে সেরা ৩ জনকে নমিনেশন দেয় আই সি সি। যেখানে স্থান করে নেয় ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। 

মুশফিকুর রহিম ছাড়াও নমিনেশন পাই আরও ২ জন তারা হল পাকিস্তানের পেসার হাসান আলি ও লঙ্কান স্পিনার প্রভীন জয়াবিক্রমা। এই ৩ জনের মধ্য থেকেই নেওয়া হবে মে মাসের সেরা খেলোয়াড়। গত মে মাসে ব্যাট হাতে দারুণ সময় পার করে মুশফিক। লঙ্কানদের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজে ৭৯ গড়ে ২৩৭ রান করেছে মুশফিক।

 যেখানে প্রথম ম্যাচে ৮৪ রানের দারুণ ইনিংস খেলে জিতিয়েছিলেন বাংলাদেশকে। সেই ধারাবাহিকতায় ২য় ম্যাচে ১২৫ রান করে বাংলাদেশেকে খাদের কিনারা থেকে তুলে লড়াইয়ের পুজি এনে দিয়েছিলেন তিনি। ২য় ম্যাচ জিততে বাকি কাজটা করেন বোলাররা। ৩য় ম্যাচে করেন ৩৮ রান। রানের ধারাবাহিকতায় সিরিজ সেরার পুরস্কার ও জিতেছেন মুশফিকুর রহিম। 

এ দিকে মে মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে থাকা হাসান আলী জিম্বাবুয়ের বিপক্ষে ২ ম্যাচ টেষ্ট সিরিজে বল হাতে দারুণ সময় পার করেন। যেখানে ১৪ উইকেট নিয়ে সিরিজ জেতাতে বিরাত ভূমিকা রাখেন। আরেক ক্রিকেটার জয়াবিক্রমা বাংলাদেশের বিপক্ষে ২য় টেস্টে ১১ উইকেট নিয়ে বাংলাদেশকে একাই হারিয়ে দিয়েছিলেন তিনি। আই সি সি নিয়ম অনুসারে ভোটের মাধ্যমে জনপ্রিয় ক্রিকেটারের নাম প্রকাশ করা হবে আগামি সোমবার। নিজের পছন্দের ক্রিকেটারকে বিজয়ি করতে নিচের লিংকে ভোট দিন। 

https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month

Leave a Reply

Your email address will not be published.