রোজ একটি আপেল কেন খাবেন আপনি? (আপেল এর উপকারীতা)

আপেল, আপেল সিডার ভিনেগার এর দাম,আপেল ছবি,আপেল গাছ,আপেল কুল,আপেল সাইডার ভিনেগার,আপেল png,আপেল সিডার ভিনেগার,apple,apple tree,apple juice

★আসুন আমরা একটা বিষয় নিয়ে গবেষণা করে দেখি।আমরা ছোট থেকে বড়দের মূখে শুনে আসছি এক টি করে নাকি আপেল খেলে নাকি ডাক্তার কাছে পরামর্শ নিতে আর যেতে হয় না।আসলেই কি সেই কথা টা সত্যি আর সত্যি হলে কতটা সত্যি। 

১ আপেল সাইডার ভিনেগার

আপেল নিঃসন্দেহে একটি জনপ্রিয় ফল।দেশে এমন কোন মানুষ নাই তা পছন্দ করে না। যা নানা রকম পুষ্টিগুণে ভরপুর।আপেল সাইডার ভিনেগার অনেক পুষ্টি রয়েছে। যা মানুষের শরীরকে শক্তিশালী করে তুলে।

২ আপেল এর উপকারীতা

★ বিশেষজ্ঞদের গবেষণায় দেখা যায় আপেল রক্তের খারাপ কোলেস্টেরল কমাতে সাহায্য করে। আপেল গাছের মধ্যে অনেক রকম রয়েছে, যথা আপেল কুল,আপেল সিডার ভিনেগার ইত্যাদি। 

৩ আপেল স্ট্রোকের কমাতে সাহায্য করে

ডাক্তারদের গবেষণায় পাওয়া যায় আপেল পূর্ণবয়স্ক পুরুষ ও মহিলাদের মধ্যে স্ট্রোকের হার কমায়।শরীরকে সবল করে তুলে এবং রোগ প্রতিরোধ করতে সহায়তা করে।

৪ আপেল ডায়াবেটিস হার কমায়

★যারা প্রতিদিন একটা অ্যাপেল খায়, তাদের মধ্যে ডায়বেটিসের ঝুঁকিও প্রায় ৩০% কম হয়।ডায়বেটিস একটি মারাত্মক রোগ এটি সাধারণ সকলে হয়ে থাকে।এর থেকে খুব কম মানুষ মুক্তি পেয়ে থাকে।

৫ ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে আপেল

★আপেলের ফাইবার অনেকক্ষণ পেট ভরা রাখে এবং তা ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে।আপেল দীর্ঘখন পেটের মধ্যে থাকে।পুষ্টি পুরো পুরি দেহে প্রবেশ করে যার জন্য উজন দূত বেড়ে যায়।

৬ ক্যান্সার প্রতিরোধে ভূমিকা রাখে আপেল

★ গবেষণায় দেখা গেছে অ্যাপেলের পুষ্টিগুণ বিভিন্ন ধরনের ক্যান্সার প্রতিরোধে ভূমিকা রাখে. ফুস্ফুস বা ব্রেস্ট ক্যান্সার এর মধ্যে অন্যতম।খুব কম মানুষের এই রোগ হয়।কিন্তু যদি কারো হয় তাহলে তা নিয়ন্ত্রণ করতে অনেক কষ্ট হয়।আপেল সেই ভয়ানক রোগ থেকে দূরে রাখতে সাহায্য করে থাকে।

৭রোগ থেকে মুক্ত রাখে আপেল

★আপলে থাকা ভিটামিন এবং মিনারেল মানুষের শরীরে নানা ধরনের রোগ থেকে দূরে রাখে।এছাড়া  apple juice করে খাওয়া যায়।আপেল মধ্যে রয়েছে রোগ মুক্তির ঔষধ। 

★আজ কাল মানুষ আপেল খেতে অনেক ভয় পায়। কারণ অনেক আপেল রয়েছে কেমিক্যাল।তবে কিছু বুদ্ধি অবলম্বন করলে যা থেকে সহজেই মুক্তি পাওয়া যায়।আবার অনেলই আছে apple juice হিসাবে খেতে পছন্দ করে।এর চাইছে গোড়া আপেল খাওয়া অনেক ভাল।কারণ গোড়া আপেল রয়েছে ফাইবার আর অন্যান্য পুষ্টিকর খাদ্য উপাদান।

Leave a Reply

Your email address will not be published.