Friday, September 24, 2021
Homeমহানগর চট্টগ্রামমেডিকেলসদর হাসপাতালে কিডনী ডায়ালাইসিস সেবা চালু দাবীতে রোগীদের মানববন্ধন

সদর হাসপাতালে কিডনী ডায়ালাইসিস সেবা চালু দাবীতে রোগীদের মানববন্ধন

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজার জেলা সদর হাসপাতালে কিডনী ডায়ালাইসিস সেন্টার  চালু করনের দাবীতে মানব বন্ধনসহ স্বারকলিপি প্রদান করেন রোগীরা। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে শহরের পৌরসভা চত্তরে কিডনী রোগীও ভুক্তভোগী পরিবারের ব্যানারে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধত্তোর সভায় রোগীরা বলেন, কক্সবাজার জেলা সদর হাপাতালে এখন ভালমানের সব সেবা রয়েছে। তবে কিডনী ডায়ালাইসিস সেবা চালু না থাকায় মাসে কক্সবাজার থেকে অন্তত শতাধিক রোগীকে ঢাকা-চট্টগ্রামে গিয়ে কিডনী ডায়ালাইসিস করতে হয়। 

এতে বিপুল অর্থের খরচ করতে গিয়ে অনেকে নি:শ্ব হয়ে যায়। আবার অনেকে ভিক্ষা করার অবস্থায় চলে এসেছে। কক্সবাজার সদর হাসপাতালে এ সেবা দ্রুত চালু করা গেলে অনেক লোকজন আর্থিক ক্ষতি থেকে রেহায় পাওয়ায় পাশাপাশি মানসিক টেনশন থেকে মুক্তি পেত। 

মানববন্ধনে কিডনী রোগীর পক্ষে হাফেজ ওসমান গনি ও আবদুর রহিম বক্তব্য রাখেন। এতে প্রায় অর্ধশতাধিকের মত  কিডনী রোগী ও তাদের স্বজনরা অংশ নেন। সাধারণ মানুষও এই দাবীর প্রতি সমর্থন জানান।

মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করার কথা জানান ইসলামাবাদের সচেতন যুবক আজিজুর রহমান রাজু। 

সচেতন লোকজন জানান, দীর্ঘদিন পর একটি যোক্তিক ও ভাল দাবীর পক্ষে মানববন্ধন হয়েছে। সদর হাসপাতালে কিডনী রোগীদের চিকিৎসাসহ ডায়ালাইসিস করার ব্যবস্থা নেয়া একান্ত দরকার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular