ঢাকাMonday , 7 June 2021

ঈদগাঁওতে অনলাইনে ভূমি উন্নয়ন কর ডাটা এন্টিকরন কার্যক্রম চলছে

Link Copied!

স্টাফ রিপোটার(ঈদগাঁও প্রতিনিধি)

কক্সবাজার সদরের ঈদগাঁওতে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে ডাটা এন্টিকরন কার্যক্রম অব্যাহত রয়েছে। ঘরে বসে অনায়াসে ভূমি উন্নয়ন কর প্রদান করতে পেরে খুশিতে উৎফুল্ল হয়ে পড়ে ভূমি মালিকরা। 

জানা যায়, সরকার ভুমি উন্নয়ন কর (ভূমির খাজনা) ব্যবস্থাপনা ডিজিটার করার কার্যক্রম শুরু করেছে। সরকারী সিদ্বান্ত অনুযায়ী চলতি বছরের ৩০ জুনের পর থেকে প্রচলিত ম্যানুয়্যাল পদ্বতিতেই আর ভূমি উন্নয়ন কর আদায় করা হবেনা। তার পরিবর্তেই অনলাইনে কর আদায় করা হবে। 

যার ফলে ভুমি মালিকরা ইউনিয়ন ভুমি অফিসে না গিয়ে ঘরে বসে বা দেশের বাহিরে বসেও ভূমি উন্নয়ন কর প্রদান,দাখিলা সংগ্রহ করতে পারবে।  

৬ জুন দেশব্যাপী ভূমি সেবা সপ্তাহ পালিত হয়। তারই আলোকে কক্সবাজার সদরে আওতাধীন ঈদগাঁও ইউনিয়ন ভূমি অফিসেও এই কার্যক্রম চলমান রয়েছে। তৎমধ্য দুই দিনে ২৫০ জনকে ভূমি উন্নয়ন করে অনলাইনে ডাটা এন্টি করা হয়। ভূমি সেবা সপ্তাহ ১০ জুন পর্যন্ত থাকলেও অনলাইনে ডাটা এন্টিকরন ৩০ জুন পর্যন্ত থাকবে বলেও জানা গেছে। অনলাইনে ডাটার ক্ষেত্রে বিশেষ প্রয়োজন- জাতীয়তা সনদ,সংশ্লিষ্ট খতিয়ান, দাখিলা, ছবি ও মোবাইল। 

এমনটি জানালেন ইউনিয়ন ভূমি সহকারী কর্ম কতা (অতিরিক্ত দায়িত্ব) আবুল কাসেম।  উল্লেখ্য, ইউনিয়ন ভূমি অফিসটি জালালাবাদ,ইসলামাবাদ,পোকখালী, ইসলামপুর,চৌফলদন্ডী

ভারুয়াখালী ও ঈদগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত।

chattalainfo24 Bengali NewsPaper in chattogram brings latest bangla news headlines, breaking news in bangla on Chittagong News, Cox's Bazar News, Chittagong hill tracts News, Politics, Business, education,Cricket from Bangladesh and around the World