ঈদগাঁওতে কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত সরকার

রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প,এনআইডি,জন্মনিব ন্ধন, পাসপোর্ট,জন্মনিব ন্ধন, পাসপোর্ট,bd news,bd news24, Chattogram news,ctg news,ctg news24 , bd breaking news,কক্সবাজার,জেলা প্রশাসক,বি,এস খতিয়ান,

ঈদগাঁও প্রতিনিধি 

কক্সবাজারের ঈদগাঁওর মাছুয়াখালী মৌজায় ১৯৭২ সালে সরকারের কাছে জমির হিসাব না দেয়ার কারনে ৮ জনের জমি বাজেয়াপ্ত করার আদেশ হয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কর্তৃক। যাহার মিস মামলা নং-৮/৮০-৮১, তারিখ -১৫/১২/১৯৮৪। কিন্তু উল্লেখিত আদেশের দোহাই দিয়ে কালিরছড়ার বহু পরিবারের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। ফলে কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

প্রাপ্ত তথ্য মতে, মাছুয়াখালী মৌজায় (পি,ও -৯৬ এবং ৯৮, ১০৭২ অনুসারে) জমি হিসাব না দেয়ায় অপরাধে ৮ জনের জমি বাজেয়াপ্ত করার আদেশ হয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কর্তৃক। সর্বশেষ ভুমি আপীল বোর্ডের মামলা নং-৪-৫৩/২০০১ (ফুল বোর্ড) আদেশ অনুসারে 

বি,এস খতিয়ানে উল্লেখিত ৮ জনের অংশমতে জমি বাজেয়াপ্ত করার কথা থাকলে ও দায়িত্বে অবহেলার ফলে নিরপরাধ ব্যক্তির সম্পত্তি ও বাজেয়াপ্ত এবং বি,এস খতিয়ানে শীলমোহরযুক্ত করা হয়। ফলে যুগযুগ ধরে প্রশাসনের কাছে ধর্ণা দিলেও নিরপরাধ ব্যক্তি যারা উল্লেখিত মামলায় কোনভাবেই সম্পৃক্ত নয় তারা খাজনা আদায় করতে পারতেছেনা।

ভুক্তভোগী প্রকৌশলী আলমগীর চৌধুরী জানান আমার বাবা শামসুল হুদা চৌধুরী কোনভাবেই ঐ মামলায় সম্পৃক্ত নয়। আমার এল,আর মামলা নং-২১৭/১৯৭২-৭৩। অথচ আমাদের খাজনা আদায় বা নামজারী কোন কিছুই করা যাচ্ছেনা। অন্যের অপরাধে আমরা কেন শাস্তি পাব। উত্তর দেওয়ার মত কেউ নেই। জেলা প্রশাসকে কাছে সু-বিচার প্রার্থনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *