ঈদগাঁওতে অতিরিক্ত দামে পণ্য বিক্রিঃ ভোক্তা অধিকারে অভিযোগ করলো শিক্ষক

কক্সবাজার,ctg news,ctg news24, Bandarban, Rangamati, cox'bazer, bd news today,bd news24, bd breaking news,

স্টাফ রিপোটার,ঈদগাঁও

কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারের এক ব্যবসায়ীর বিরুদ্ধে ন্যায্য মূল্যের অধিক দামে পণ্য বিক্রির অভিযোগ উঠেছে। এ নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ইমেইলে অভিযোগ দায়ের করেছেন ভোক্তভূগী ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন এর শিক্ষক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের সচিব নূরুল ইসলাম।

অভিযোগকারী সূত্রে জানা যায়, তিনি ঈদগাঁও বাজারের বাঁশঘাটা রোডে অবস্থিত মেসার্স ইলা হার্ডওয়্যার এন্ড ইলেক্ট্রনিক্স (টুনু পালের দোকান) থেকে ১৪ জুলাই ইঁদুর মারার এক প্যাকেট বিষটোপ ক্রয় করেন। পণ্যের প্যাকেটে ৪০ টাকা মূল্য নির্ধারিত থাকলেও দোকানদার তার নিকট থেকে ৬০ টাকা মূল্য রাখেন। অতিরিক্ত মূল্য নেওয়ার বিষয়টি দোকানদারকে অবগত করলে ‘আগের কেনা মাল, এখন দাম বেশি’ বলে দোকানদার তাকে প্রবোধ দেন। পরে পণ্য ক্রয়ের রশিদ নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে তিনি অভিযোগটি দায়ের করেন। 

অভিযোগ সূত্রে আরও জানা যায়, তিনি মাস তিনেক পূর্বেও একই দোকান থেকে একই পণ্য ক্রয় করলে তখনো ৬০ টাকা মূল্য রাখেন। তখন রশিদ না নেওয়ায় তিনি অভিযোগ করতে পারেন নি। জানা যায়, টুনু পালের দোকানটি টুনু পাল বেঁচে থাকাকালে দীর্ঘ অনেক বছর ধরে সুনামের সাথে ব্যবসা করেছে। টুনু পালের মৃত্যু পরবর্তী তার সন্তানেরা ব্যবসার হাল ধরলে অতি লোভের কারণে পিতার ব্যবসায়িক সুনাম অক্ষুন্ন রাখতে ব্যর্থ হন।

ব্যবসায়ী মনির জানান, ইঁদুর মারার একই বিষ টোপ তিনি ৩৭ টাকা দরে বিক্রি করেন। ৪০ টাকা পণ্য ৬০ টাকায় বিক্রি করা অবশ্যই গ্রাহক হয়রানী। অভিযুক্ত ব্যবসায়ী মিল্টন পালের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published.