Monday, August 30, 2021
Homeবৃহত্তর চট্টগ্রামকক্সবাজারঈদগাঁওতে অবশেষে টিকানাবিহীন অসুস্থ শাহজাহানের পাশেই প্রবাসী সরওয়ার কামাল

ঈদগাঁওতে অবশেষে টিকানাবিহীন অসুস্থ শাহজাহানের পাশেই প্রবাসী সরওয়ার কামাল

স্টাফ রিপোটার,ঈদগাঁও 

কক্সবাজারের ঈদগাঁওতে ব্রেইন স্টোক আক্রান্ত, অসুস্থের ভারে নুয়ে পড়া খোলা আকাশের নিচে রাত্রিযাপন করা টিকানাবিহীন শাহজাহানের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন এক প্রবাসী। 

জানা যায়, জন্মদাতা পিতার খোঁজখবর না নেয়া পূত্রদের অবহেলা ও অসুস্থ হওয়া শাহজাহানের পাশে ছিলনা কোন আত্বীয়-স্বজন। সপ্তাহ ধরে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ ঈদগাঁও কালির ছড়া বাজারে এক দোকানের সামনে মৃত্যু শয্যায়

চটপট করা শাহজাহান খোলা আকাশের নিচে রাত্রিযাপন করছেন। দেখভালের কেউ নেই। এই অবস্থায় স্থানীয়রা প্রথমে এগিয়ে এসে নুন্যতম চিকিৎসার ব্যবস্থা করেন। পরবর্তীতে ফের একই স্থানে রাখা হয় তাকে। তারপরও এগিয়ে আসল না তারই জন্ম দেওয়া সন্তানরা।

পারিবারিক সমস্যার কারনে তাকেই দেখভাল করাতো দূরের কথা, চিকিৎসা সেবার ক্ষেত্রে ও তার প্রতি চরম অবহেলা,পিতা হিসেবে অস্বীকার করেছেন এই পূত্ররা। এমনটি জানালেন মেম্বার মাহমুদুল হাসান মিনার।   

২৮ শে আগস্ট খবর পেয়েই ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির সাবেক সভাপতি প্রথমে বিভিন্ন অন লাইনে “জন্মদাতা পিতার খোঁজখবর নিচ্ছেননা পূত্ররা” এমন শিরোনামে একটি রিপোর্ট করেন। তারপর ঈদগাঁও ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মাহবুবুল আলমের দৃষ্টি আকর্ষন হলেই ২৯ আগস্ট সকাল থেকে বিকেল পর্যন্ত তিনদফা ঘটনাস্থলে গিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক থেকে সরাসরি লাইফে যান।

খবর পেয়ে মানবিকতার পরিচয়ে এগিয়ে এলেন সরওয়ার কামাল নামের এক প্রবাসী। তিনি শাহ জাহানের পাশে চিকিৎসা সহায়তায় নগদ অর্থ প্রদান করেন। সাথে ছিলেন লেদু মিয়াও। একই দিন রাত সাড়ে আটটার দিকে অসুস্থ শাহজানের ভাগিনা,শ্যালকরা কক্সবাজার সদর হাসপাতালে তাকে ভর্তি করান।

স্থানীয়দের মতে, অসহায় এ ব্যাক্তির পাশে ছিল ওয়ার্ড় আ,লীগের সভাপতি নুরুল আমিন সোনা মিয়া,ঈদগাঁও ছাত্রলীগ সম্পাদক ফয়সাল,ওয়ার্ড় আ,লীগ সাবেক সম্পাদক কামাল উদ্দিন, ছাত্রনেতা রিদোয়ানুল হক রিপন ও আবদুল আলিম।

রাজনৈতিক কর্মী মাহবুবুল আলম জানান, পিতা মাতার বরণ পোষনের ব্যাপারে নতুন আইন থাকলেও প্রয়োগ না থাকায় গ্রামাঞ্চলে এসব ঘটনা ঘটে চলছেই প্রতিনিয়ত। এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments