পোকখালী,ইসলামপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নেই

কক্সবাজার,স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati, Ctg newspaper, Ctg news epaper, BD news, Ctg times, Ctg pratidin, Ctg hat dorpon news, Cplus tv ctg news, Daily Chittagong, Chattagram live news, Banglanews24 chittagong, Alokito ctg, Chittagong news english, CTG Live,

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের বৃহত্তর ঈদগাঁওর পাঁচ ইউনিয়নে মধ্যে দুই ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র না থাকায় গ্রামীন জনপদের লোক জন চরমভাবে স্বাস্থ্য ঝুকিঁতে রয়েছেন। 

প্রতি ইউনিয়নে একটি করে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র থাকার কথা থাকলেও পোকখালী এবং ইসলামপুরে দীর্ঘবছরেও স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নির্মিত হয়নি। এতে দু ইউনিয়নের লোকজন প্রাথমিক চিকিৎসা সেবা থেকে নানাভাবে বঞ্চিত হচ্ছে। এদিকে জালালাবাদ, ইসলামাবাদে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র থাকলেও অপরাপর দু-ইউনিয়নের অসহায় রোগীদেরকে প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। দু-ইউনিয়নের দায়িত্বশীল চিকিৎসকরা নানাভাবে হিমশিম খাচ্ছেন।

দেখা যায়, জালালাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি ঈদগাঁও বাজারের দক্ষিন পাশে হওয়ায় জালালাবাদ ইউনিয়ন ছাড়াও বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন গ্রামাঞ্চল থেকে রোগীরা প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ভীড় করে থাকে। স্ব স্ব ইউনিয়ন ভিক্তিক স্বাস্থ্য কল্যান কেন্দ্র না থাকার ফলে এক ইউনিয়নের লোকজনকে অন্য ইউনিয়নে গিয়ে স্বাস্থ্য সেবা নিতে হচ্ছে। এতে অযথা সময়সহ অর্থের অপচয় হচ্ছে বলে জানান গ্রামাঞ্চল থেকে অসহায় রোগীরা। দীর্ঘকাল ধরে ইসলামপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র না থাকায় গ্রামীন জন পদের লোকজন প্রাথমিক স্বাস্থ্য সেবা নিয়ে হিমশিম খাচ্ছে। 

জালালাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপসহকারী কমিউ নিটি মেডিক্যাল অফিসার আবুল বশর জানান, ইসলামপুর এবং পোকখালীতে পরিবার কল্যান কেন্দ্র নেই।

Leave a Reply

Your email address will not be published.