মানবিক সেবা নিয়ে ছুটে চলা চিকিৎসক “ইউসুফ আলী”

ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,cox'bazer news,Cox's barer,

স্টাফ রিপোটার(ঈদগাঁও  প্রতিনিধি)

পত্রপত্রিকায় শিরোনাম হতে দেখা যায় চিকিৎসক না থাকায় রোগীদের অসুবিধা,চিকিৎসার অভাবে মৃত্যুর মত ঘটনার কথাও। করোনা কালীন কঠিন দু:সময়েও সেবা দিয়ে যাচ্ছেন অনেক চিকিৎসক। তেমনি একজন দক্ষ ও সুপরিচিত ডা: মোহাম্মদ ইউসুফ আলী। 

করোনাকালীন সময়ে মানবিক এ চিকিৎসক যোদ্বা সেবার মহান ব্রত নিয়ে ছুটে চলছিলেন। দিয়েছিলেন নিয়মিত স্বাস্থ্যসেবা। তিনি করোনা আক্রান্ত হওয়ার পরও বসে থাকেননি। তাঁর পেশাগত দায়িত্ব পালনে একবিন্দু পরিমানও গাফিলাতি করেননি। 

মানবিক চিকিৎসক ইউসুফ আলী কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁও এলাকার খুবই পরিচিত ও জনপ্রিয় এক ব্যাক্তি। ঈদগাঁও বাজারস্থ মড়েল হাসপাতাল এন্ড ডায়াবেটিস কেয়ার সেন্টারে প্রতিনিয়ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন।

সূত্রে জানায়, তিনি গরীব ও হতদরিদ্র রোগীদের ফ্রি চিকিৎসা প্রদানের পাশাপাশি অনেক ক্ষেত্রেই ঔষুদ সামগ্রী ফ্রিতে দিয়ে থাকেন। সে সাথে মানবিকতার কথা বিবেচনা করে করোনা কালীন সময়ে বৃহত্তর এলাকার মুসলিম-হিন্দু অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছিয়ে দেন। এমনকি কর্মহীন হয়ে পড়া আলেম ওলামাদেরকে নগদ সহায়তা দিয়ে পাশে ছিলেন। আবার তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের সাথেও জড়িত। 

চিকিৎসা সেবা ছাড়াও বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন ডা: ইউসুফ। তিনি বর্তমানে সুজন সুশাসনের জন্য নাগরিক,ঈদগাঁও থানা শাখার সহ সভাপতি, হেল্প লাইন এসোসিয়েশনের উপদেষ্টা হিসেবে রয়েছেন। 

ডা: ইউসুফ আলী জানান, চিকিৎসা পেশা হচ্ছে মহান পেশা। এ পেশায় আগে রোগী বাঁচানো আমার জন্য মহৎ কাজ।

Leave a Reply

Your email address will not be published.