কালোজিরার ঔষধি গুনাগুন ভরপুর wild blackberries এর উপকারিতা কি?

wild blackberries,blackberries, blackberries nutrition,growing blackberries,how to grow blackberries,frozen blackberries, benefits of blackberries,কালোজিরা,মধু ও কালোজিরা খাওয়ার উপকারীতা,কালোজিরা তেল,কালোজিরা খাওয়ার নিয়ম,কালোজিরা চিবিয়ে খাওয়ার উপকারীতা,

★কালোজিরা মধ্যে রয়েছে বিভিন্ন গুণ।এতে রয়েছেকার্বো-হাইড্রেট,ফসফরাস,লৌহ ইত্যাদি জীবাণু ধংস করে এমন হরেক রকমের উপাদান সমূহ। ক্যানসার একটি মরন ভেদি রোগ এটি সাথে মোকাবেলা করবে এমন শক্তি রয়েছে blackberries মধ্যে। কালোজিরা তেল ব্যবহার করলে দেহের ব্যাথা সহ অনক রকম রোগ মুক্তি হয়।

কালোজিরা চিবিয়ে খাওয়ার উপকারীতা growing blackberries

★কালোজিরা চিবিয়ে খাওয়ার উপকারিতা অনেক রয়েছে। তার মধ্যে কিডনী,কোলেষ্টরেল,যাবতীয় চর্মরোগ,ডায়বেটিস, হাড়ভাঙ্গা, মস্তিষ্ক, কান,দাদ,ক্যানসার ও আলসার,মাথা থেকে চুল পড়ে যাওয়া,রক্তপ্রবাহ,অবসন্নতা-দুর্বলতা,লিভার ও প্লীহা ইত্যাদি রোগের জন্য উপকারী। কালোজিরা খাওয়া নিয়ম অনেক রয়েছে। যথাযত ভাবে এটি সেবন করলে তাহলে একটি আলিদা শক্তি পাওয়া যায়।কালোজিরা তেল ব্যবহার করলে আপনি সারা রাত ঘুমাতে পারবেন কোন সমস্যা ছাড়া।

benefits of blackberries এর মধ্যে একটি হলো ওষুধ হিসাবে ব্যবহার করা

★ ঔষুধ গিসাবে বা তেল হিসাবে কালোজিরা খাওয়া যায়।এটি কখনো কখনো কোন কিছু সাসে মিশ্রণ করে এবং মিশ্রণ করেও খাওয়া যায়।এছাড়া কালোজিরা তেল নিম তেল,তিল তেল,জলপাই তেল ইত্যাদি সাথে মিসিয়ে খেতে পারে।কালোজিরা পুদিনা চায়ের সাথে মিশিয়ে পান করা যায়।

★মাথা ব্যাথা দূর করতে কলোজিরা উত্তম কাজ করে থাকে।wild blackberries নিয়মিত ৩ থেকে ৪ বার ব্যবহার করুন।আরো সুবিধা পাওয়ার জন্য প্রতিদিন খালি পেটে এক চামচ তেল পান করুন।মাথা ব্যাথা দূর করার জন্য কালোজিরা তেল সাথে তিল তেল,রসুন এর তেল ব্যবহার করতে পারেন এক সাথে মিশিয়ে।হোমিওপ্যাথিক ওষুধ ন্যাট্রম মিউর ও ক্যালকেরিয়া ফসের মধ্যে লক্ষণ মিলিয়ে আপনি প্রযোগ করুন।যদি শরীরের রোগ অনুপাতে বেলেডোনা লক্ষণ পাওয়া যায় তাহলে ওটা প্রযোগ করতে পারেন।

★how to grow blackberries এটির প্রমান পেতে হলে অবশ্যই আপনাকে চুল পড়া বন্ধ করার জন্য কালোজিরা তেল মাথায় মালিস করতে হবে।এটি করার জন্য প্রথমে লেবু দিয়ে মাথা ভাল ভাবে ঘষে নিন তার পর শ্যম্পু দিয়ে আপনার মাথা দূয়ে পেলুন।মাথা ভালো করে শুখাই গেলে তার পর ওখানে blackberries তেল ব্যবহার করুন।আপনার চুল পড়া কয়েক সপ্তাহ মধ্যে বন্ধ হয়ে যাবে।

কফ ও হাঁপানী দূর করে থাকে frozen blackberries

★হাঁপানি একটি বড় ধরণের রোগ এটির যথাযথ উপকার পাওয়ার জন্য বুকে ও পিঠে কালোজিরা তেল মালিশ করুন নিয়মিত। এর পাশাপাশি আপনার ভালোর জন্য  হোমোওপ্যাথিক ওষুধ সেবন করতে পারেন।

★মধু ও কালোজিরা খাওয়ার উপকারীতা অনেক তার মধ্যে একটি হলো স্মরণশক্তি ও ত্বরিত অনুভুতি বৃদ্ধি করে থাকে।কালোজিরা তেল সাথে ১০০ গ্রাম পুদিনা মিশিয়ে সেবন করুন।এই রকম ১০ দিন ধরে সেবন করলে আপনার সৃতি বৃদ্ধি পাবে।এর সাথে ক্যালকেরিয়া ফস খাবেন দিনে ৩ থেকে ৪ বড়ি করে।উচ্চ ক্যালরি ও ভিটামিন যুক্ত খাবার খাবেন। 

★ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে কালোজিরাঃ শতভাগ ডায়াবেটিস থেকে রক্ষা পেতে সাহায্য করে থাকে কালোজিরা। ডালিমের খোসাচূর্ণ এবং কালোজিরা চূর্ণ এক সাথে মিশিয়ে সেবন করলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে চলে আসে।আর ঔষধ রোগীর অবস্থা অনুযায়ী ডাকার পরামর্শ মত সেবন করতে হবে।

★ মধু ও কালোজিরা খাওয়ার উপকারীতা হলো,কিডনির পাথর  তৈরি হতে বাধা করে থাকে।মধু সাথে ২৫০ গ্রাম কালোজিরা নিন এবং সেই গুলা মিশ্রণ নিন।দুই চামচ দিয়ে প্রতিদিন আধা কাপ গরম পানির সাথে মিশিয়ে ও সেই পরিমাণের তেল সহ সেবন করুন। blackberries nutrition গুণাবলি অনেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *