চট্টগ্রামে করোনা মৃত্যুর সংখ্যা বেড়ে ৫২৪ জন

চট্টগ্রামে করোনা,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,জেনারেল হাসপাতাল,কক্সবাজার মেডিক্যাল কলেজ,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল,ইম্পেরিয়াল হাসপাতাল,চট্টগ্রাম মেডিক্যাল কলেজ,ctg news,ctg corona virus,

করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল চট্টগ্রামে প্রথমবারের মতো গত ২৬ এপ্রিল ২০২০। সেই থেকে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা পেরোল অর্ধলক্ষ। এছাড়া ৫২৪ জন মৃত্যু মৃত্যুবরণ করেছেন আক্রান্তদের থেকে।

চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৮৫ জন নিয়ে শনাক্ত গিয়ে দাঁড়ায় ৫০ হাজার ৯০ জনে। আর মারা গেছেন গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ০৪ জন।

এই তথ্য নিশ্চিত করা হয় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের আজ শনিবার (১ মে)। এক হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা হয় চট্টগ্রামের ৮টি ল্যাবেসহ কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। নতুন আক্রান্ত হওয়া মধ্যে থেকে উপজেলার ৫৫ জন ও নগরের ১৩০ জন মোট আক্রান্ত ১৮৫ জন।

৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে  ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে।এছাড়া  ৫২ জনের করোনা পজিটিভ পাওয়া যায় ৪৮৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে।

করে ১১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে,৪০ জনের শরীরের করোনাভাইরাস পাওয়া যায় ২১৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে। 

এছাড়া  ৭ জন শনাক্ত হয় ১০৮ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে, ২২ জন পজিটিভ পাওয়া যায় ২০৩ জনের নমুনা পরীক্ষা করে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে,১২ জন শরীরের করোনা উপস্থিত পাওয়া যায় ৩০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ও ৫ জন করোনা  শনাক্ত হয়  ২৭ জনের নমুনা পরীক্ষা করে মেডিক্যাল সেন্টার ল্যাবে। 

এছাড়া কোন করোনা ভাইরাস নমুনা পরিক্ষা করা হয়নি জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে এবং  চট্টগ্রামের ৬ জনের নমুনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। ওখান থেকে একজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published.