খাগড়াছড়িতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের এক টাকার বাজার

বৌদ্ধ ধর্মাবলম্বী,জেলা আওয়ামী লীগ,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati,

মোহাম্মদ কেফায়েত উল্লাহ, খাগড়াছড়ি  প্রতিনিধি

পার্বত্য খাগড়াছড়ি জেলাতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় সাধারন বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষের জন্য এক টাকা দিয়ে পণ্য কেনার বাজারে উৎসবমূখর পরিবেশে ব্যাপক  সাড়া পড়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালের দিকে খাগড়াছড়ি জেলা শহরের প্রচীনতম বৌদ্ধ ধর্মাবলম্বীদের মন্দির য়ংডু বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় সাধারন  বৌদ্ধ  ধর্মাবলম্বী মানুষের জন্য  এক টাকা দিয়ে পণ্য ক্রয়ের বাজার উদ্বোধন করেন  পার্বত্য খাগড়াছড়ি জেলা  পরিষদ চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু।

প্রধান অতিথি’র বক্তব্যে মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন শুরু থেকে  অসহায় স্বল্প আয়ের মানুষের পাশে থেকে কাজ করে আসছে তারই ধারাবাহিকতায়  বৌদ্ধধর্মের প্রবারণা পূর্ণিমা যেন অসহায় সাধারন বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ ভালভাবে করতে পারে সেজন্য   এক টাকা দিয়ে পণ্য  কেনার ব্যবস্হা করেছেন এই ফাউন্ডেশন।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সময় অসহায় হতদরিদ্র দিনমজুর মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও সুরক্ষাসামগ্রী পৌঁছে দিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশন এক মহতি দায়িত্ব পালন করেছে। 

অনুষ্ঠানে খাগড়াছড়ি  পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, শরণার্থী বিষয়ক টাস্কফোর্স এর নির্বাহী কর্মকর্তা মো:রাশেদুল হক,খাগড়াছড়ি  সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী,বিদ্যানন্দ ফাউন্ডেশনের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার মো:জামাল উদ্দিন, মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি নিয়ং মারমা ও বিহার অধ্যক্ষ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রবারণা পূর্ণিমার উপলক্ষে সাধারণ বৌদ্ধ ধর্মাবলম্বী ১১শ মানুষের মাঝে জনপ্রতি নামে মাত্র এক টাকা দিয়ে  নিজের পছন্দের কাপড় থেকে শুরু করে বিভিন্ন পন্য ক্রয় করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। এই বাজারে উপস্থিত সকলে উৎসবমূখর পরিবেশে  পণ্য ক্রয় করেন।

Leave a Reply

Your email address will not be published.