ঢাকাFriday , 29 January 2021

ঢাবি তিন শিক্ষককের শাস্তি হলো গবেষণা জালিয়াতির দায়ে

Link Copied!

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট এর মাধ্যমে শাস্তি প্রধান করা হয়েছে ঢাবি তিন শিক্ষককের গবেষণায় জালিয়াতি করছে প্রমাণিত হওয়াতে।

সিন্ধান্ত নেওয়া হয় গত বৃহস্পতিবার ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায়, শিক্ষককের জালিয়াতির শাস্তি নিয়ে।আলোচনা সভায় অনেক সদস্যরা এই সকল তথ্য নিশ্চিত করেন।

জালিয়াতি করায় শাস্তি পাওয়া তিন শিক্ষক হলো,অধ্যাপক ওমর ফারুক তিনি হলেন( সহকারী অধ্যাপক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের।

অধ্যাপক সৈয়দ মাহফুজুল হক মারজান,( তিনি হলেন প্রভাষক অপরাধ বিজ্ঞান বিভাগের।অধ্যাপক সামিয়া রহমান (তিনি হলেন সহযোগী অধ্যাপক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের।

সিন্ডিকেট সদস্যদের মধ্যে অধ্যাপক ড. হুমায়ুন কবির জানান,এর আগের আলোচনা সভায় তাদের বিরুদ্ধে আসা অভিযোগ প্রমাণিত করার জন্য আনা অভিযোগ খতিয়ে দেখার জন্য ট্রাইব্যুনাল গঠন করা হয়।

সেখানে শাস্তি হিসাবে সামিয়া রহমানকে দেওয়া হয়,সহকারী অধ্যাপক থেকে নামিয়ে সহযোগী অধ্যাপক পদে।এছাড়া সৈয়দ মাহফুজুল হক মারজান শাস্তি দেওয়া হয় দুই বছর পর্যন্ত তিনি কোন পদ উন্নতি হবেন না।মানে দুই বছরই তিনি প্রভাষক পদে থাকবেন।

অধ্যাপক ওমর ফারুক (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক) তাকে শাস্তি হিসাবে তার পিএইচডি ডিগ্রি বাতিল করা হয় এবং তাকে প্রভাষক পদে নিয়োগ করা হয়।

chattalainfo24 Bengali NewsPaper in chattogram brings latest bangla news headlines, breaking news in bangla on Chittagong News, Cox's Bazar News, Chittagong hill tracts News, Politics, Business, education,Cricket from Bangladesh and around the World