ঢাকাTuesday , 26 January 2021

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সহিংসতা সৃষ্টি হতে পারে,নির্বাচন কমিশনার

Link Copied!

নির্বাচন কমিশনার মাহবুব রহমান বলেন,চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কোন ঘটানার দায়ে এড়াতে পারে না।

তিনি রাজধানীতে নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে ২৫ জানুয়ারি সোমবার সাংবাদিকদের প্রশ্নরে জবাব দিতে গিয়ে এই কথা বলেন

চট্টগ্রামের প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা, আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে, চট্টগ্রাম এসে ২৪ রোববার বলেন,এই বার নির্বাচন নিয়ে কোন রকম ঝুকি নাই,ভোটাররা নিরাপদে ভোট দিতে পারবে এবং ভোট শতভাগ সুষ্ঠু হবে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচন নিয়ে আরো বলেন,চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বড় ধরণের আশঙ্কা এই জন্য বলছি, কারণ এর আগেও এখানে দুই বার প্রাণহানির ঘটনা ঘটেছে।তিনি আরো বলেন জীবনের মূল্য অনেক বেশি নির্বাচনের চেয়ে।

পূর্বে তিনি ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে এক বার্তায় বলেন,গুরুত্বপূর্ণ ভোটার নির্বাচন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন,এছাড়া নির্বাচনের কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচনের কাজ করছেন যে যেখানে ওখানে সবাই নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবেন।সৎ ভাবে কাজ করে আমাদের আত্মমর্যাদা রক্ষা করবেন জাতির কাছে।

এছাড়া তিনি আরো বলেন,চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হলো এই সময়ের সব চেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। যথেষ্ট পরিমাণের নির্বাচন নিয়ে সহিংসতা করাণ রয়েছে। যদি নির্বাচনের পরিবেশ ঠিক না থাকে তাহলে কোন ভাবে সুন্দর সুষ্ঠু, নিরেপক্ষ, এবং গ্রহণযোগ্য ভোট হওয়া কোন ভাবে সম্ভব নয়।এই নির্বাচন নিয়ে পূর্ব অনেক ঘটনা হয়েছে,তাই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে পক্ষ বিপক্ষের মধ্যে বিশৃঙ্খলা আমাদের জন্য বড় চেলেজ্ঞ।

তাই নির্বাচন কমিশনকে যথাযথ ব্যবস্থা নিয়ে নিয়ন্ত্রণে রাখতে হবে সব,না হয় সব গন্ডগোল হয়ে যাবে।গণতন্ত্র প্রতিষ্টা করতে নির্বাচন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে,তাই এই নির্বাচন সকলের কাছে অগ্নিপরীক্ষা।

মাহবুব তালুকদার বলেন,জনগনের স্বাধীনতার চিহ্ন হচ্ছে ভোট,এটি একটি পবিত্র আমানত।ভোটের মাধ্যমে ফুটে উঠে প্রতিটা জনগণের মনের ভাব।নির্বাচন সুষ্ঠু না হলে তাহলে গণতন্ত্র প্রতিষ্টা করা যাবে না।আমরা যে মুক্তিযুদ্ধের কথা সব সময় মনের বিতরে রাখি এবং সবাইকে বলি সেটা হচ্ছে গণতন্ত্রের মূল।ভোটের মাধ্যমে সত্যি কারের জন প্রতিনিধি জয় হয়।তাই আমাদের সুষ্ঠু ভোট করে জন প্রতিনিধি বাছায় করতে হবে।

তিনি আরো বলেন,আমাদের শান্তি পূর্ণ নির্বাচন উপহার দিতে হবে জাতিকে।এছাড়া যারা আইন শৃঙ্খলা অমান্য করবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।সুষ্ঠু নির্বাচন করে আমরা জনগণের কাছে নির্বাচনের প্রতি আস্তা সৃষ্টি করব এবং তাদের গণতন্ত্রের সাথে সামিল করার চেষ্টা করব।

chattalainfo24 Bengali NewsPaper in chattogram brings latest bangla news headlines, breaking news in bangla on Chittagong News, Cox's Bazar News, Chittagong hill tracts News, Politics, Business, education,Cricket from Bangladesh and around the World