অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান : ভাঙ্গল ১২টি স্থাপনা

স্টাফ রিপোটার,ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারে অবৈধ স্থাপনার বিরুদ্বে কউকের উচ্ছেদ অভিযান। ভেঙ্গে দিল ১২টি স্থাপনা। 

২৫ মে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদের নেতৃত্বে জেলা আনসারের সার্বিক সহযোগিতায় কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় লালদিঘীর পাড় এলাকায় অনুমোদন বিহীন ৩ তলা বাড়ি, সৈকতপাড়া এলাকায় ঢাকা রেস্তোরা অনুমোদনবিহীন ১তলা ভবন, সাংস্কৃতিক কেন্দ্রের সামনে চৌধুরী পার্ক নামে অনুমোদনবিহীন ২তলা ভবন, একই এলাকায় এস.এস রিসোর্ট নামে অনুমোদনবিহীন ৩ তলা ভবন নির্মাণ করায় সবগুলো ভেঙ্গে দেয়া হয়। এ সময় তাদেরকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ হতে অনুমোদন নিয়ে ভবন নির্মাণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়। এছাড়া সাংস্কৃতিক কেন্দ্রের সামনে অনুমোদনবিহীন অপর একটি ভবন পুরোপুরি ভেঙ্গে দেয়া হয়। বাজারঘাটা প্রধান সড়কের উপর অবৈধ দোকান নির্মাণ করায় ৭টি দোকান ভেঙ্গে দেয়া হয়।

এই অভিযানে উপস্থিত ছিলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অথরাইজ্ড অফিসার, সহ কারী অথরাইজ্ড অফিসার, ইমারত পরিদর্শক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

এ বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ার ম্যান লে: কর্নেল (অব) ফোরকান আহমদ বলেন কক্সবাজারকে একটি আধুনিকসহ পরিকল্পিত পর্যটন হিসেবে গড়ে তুলতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.