আতশবাজি পটকাবাজি নিষিদ্ধ,পবিত্র শবে বরাত আজ

পবিত্র শবে বরাত,ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার,হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ,নফল নামাজ,জিকির-আজগার,কোরআন তিলাওয়াত,বায়তুল মুকাররম জাতীয় মসজিদ,

আজ পবিত্র লাইলাতুল বরাত( শবে বরাত)। সোমবার সকল মুসলিম জাতি দিবাগত রাতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় এই মহান রাত উৎযাপন করবেন, মহান আল্লাহর রহমত কামনায় ‘নফল ইবাদত-বন্দেগির’ মধ্য দিয়ে।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পবিত্র শবে বরাত উৎযাপন এবং তাঁর পবিত্র রক্ষা করতে যাবতীয় নাশকতা বিশৃঙ্খলা পটকাবাজি, দূষণীয় দ্রব্য বহন,বিস্ফোরক দ্রব্য, ক্ষতিকর সকল জিনিস সহ ফোটানো নিষিদ্ধ ঘোষণা করেছেন।

ডিএমপি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে,শান্তি ও আইনশৃঙ্খলা রক্ষা করতে ঢাকা মহানগর এলাকায় ঢা কা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স নং-III/৭৬) এর ২৮ ধারায় অর্পিত ক্ষমতাবলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পবিত্র শবে বরাত উৎযাপন এবং তাঁর পবিত্র রক্ষা করতে যাবতীয় নাশকতা বিশৃঙ্খলা পটকাবাজি, দূষণীয় দ্রব্য বহন,বিস্ফোরক দ্রব্য, ক্ষতিকর সকল জিনিস সহ ফোটানো নিষিদ্ধ ঘোষণা করেছেন।

সকল মুসলমান জাতি সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে থাকেন প্রতি বছর হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতকে।থাকেন।বান্দাদের ভাগ্য নির্ধারণ করেন মহিমান্বিত এ রাতে মহান রাব্বুল আলামিন।

নফল নামাজ,জিকির-আজগার,কোরআন তিলাওয়াত সহ বিভিন্ন ইবাদত বন্দেগি করে থাকেন নৈকট্য লাভের আশায়।মহান আল্লাহর রহমত ও আল্লাহর নৈকট্য লাভ করা সকল মুসলমানদের লক্ষ্য থাকে।

গতকাল রোববার বিকেলে পৃথক বাণী দিয়েছেন শবে বরাত উপলক্ষে,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

সরকারি অন্য এক তথ্য বিবরণীতে জানানো হয়,পবিত্র শবে বরাত উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাগরিবের পর বায়তুল মুকাররম জাতীয় মসজিদে,মাহফিল ওয়াজ ও ‘শবে বরাতের গুরুত্ব ও তাৎপর্য অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আরো বলা হয়,দোয়া ও মোনাজাত করা হবে ওয়াজ মাহফিল শেষে।এই পরিচালনা করবেন মুফতি মাওলানা মিজানুর রহমান( পেশ ইমাম বায়তুল মুকাররম জাতীয় মসজিদের)।

Leave a Reply

Your email address will not be published.