পিস্তল-গুলিসহ ইউপিডিএফের চিফ টোল কালেক্টর আটক খাগড়াছড়ির মাটিরাঙ্গায়

খাগড়াছড়ি পার্বত্য জেলা,অস্ত্র,সেনাবাহিনী,সন্ত্রাসী,ctg news,Chattogram newes,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ, ঢাকা নিউজ,পিস্তল,গুলি,

মোহাম্মদ কেফায়েত উল্লাহ খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি পার্বত্য  জেলার মাটিরাঙ্গায় অস্ত্রসহ লালন চাকমা (৩৮) নামে প্রসীত বিকাশ খীসা সমর্থিত শান্তি চুক্তি বিরোধী সংগঠন  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের চিফ টোল কালেক্টরকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোন।  শুক্রবার (৬ আগস্ট) বিকালের দিকে মাটিরাঙ্গার দুর্গম সাপমারা এলাকা থেকে তাকে আটক করা হয়।

সেনা সূত্রে জানা যায় ,  মোটরসাইকেলযোগে পানছড়ি  যাবার পথে লালন চাকমাকে সাপমারা হতে গ্রেপ্তার করা হয়।এসময় তার দেহ তল্লাশি করে মরক্কোয় প্রস্তুতকৃত একটি পিস্তল, একটি ম্যাগজিন ও চার রাউন্ড অ্যামুনেশন উদ্ধার করে সেনাবাহিনী।

 এছাড়াও চাঁদা আদায়ের রশিদ বই ও  একটি মোবাইল ফোন জব্দ করা হয়।আরো জানা যায়, বৃহস্পতিবার (৫ আগস্ট) মাটিরাঙ্গা ও গুইমারা বাজার থেকে চাইহ্লা প্রু মারমা (২৩) ও চা থোই মারমা (২৯) নামে ইউপিডিএফের দুই টোল কালেক্টরকে গ্রেপ্তার করে নিরাপত্তা বাহিনী।

 তাদেরকে জিজ্ঞাসাবাদে চিফ টোল কালেক্টর লালন চাকমার নামসহ আরো বেশকিছু চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। চিফ টোল কালেক্টর লালন চাকমা সাপমারা থেকে পানছড়ি যাবে এমন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের সেনাবাহিনীর একটি চৌকষ দল সাপমারা এলাকাতে অবস্থান গ্রহণ করে।

আটক সন্ত্রাসী লালন চাকমাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাটিরাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী জানান , সশস্ত্র সন্ত্রাসী লালন চাকমা দীর্ঘদিন ধরে মাটিরাঙ্গা ও গুইমারা এলাকায় চাঁদাবাজি নিয়ন্ত্রণ করে আসছিল। তার বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। 

উপস্থিত সংবাদ কর্মীদের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পার্বত্য চট্টগ্রামের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *