ঈদগড়ে দীর্ঘদিন ধরে নেই পুলিশ ফাঁড়ি

পুলিশ,রামু থানা,পুলিশ,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati,Banglanews24,chittagong, Ctg times,Chattogram manch, Chittagong news english, Chattogram pratidin, Chattagram live news, Daily Chittagong, Ctg newspaper, Cplus tv ctg news, BD news, Jago news chittagong university, Chittagong lockdown news, Chittagong crime news,

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও প্রতিনিধি

পাহাড়ী ইউনিয়ন ঈদগড়ে প্রত্যাহারকৃত পুলিশ ফাঁড়ি নেই দীর্ঘকাল ধরে।চরম নিরাপত্তাহীনতায় এলাকাবাসী। নিরাপত্তা নিশ্চিতে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবী এলাকার নানা শ্রেনী পেশার লোকজনের। 

জানা যায়, প্রায় দেড় বছর আগে উর্দ্ধতন কর্তৃ পক্ষের নির্দেশে ঈদগড়ে অস্থায়ী আরআরএফ পুলিশ ফাঁড়িটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।স্থানীয় প্রশাসন ও সংসদ সদস্যসহ জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা শিগগিরই নতুন রূপে আবার উক্ত পুলিশ ফাঁড়ির স্থাপনে আশ্বাস দিলে ও আদৌ কোন সুব্যবস্থার লক্ষণ দেখা যাচ্ছেনা। 

তাই এতদঞ্চলে ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়ক দিয়ে চলাচল যাত্রী সাধারণ শঙ্কা বোধ করছেন। 

এ অঞ্চলে এজেন্ট ব্যাংক,রাবার বাগান, বাইশারী,আলিক্ষ্যং পুলিশ ফাঁড়ির সদস্যদের মাসিক বেতন, ঈদগড়-বাইশারীর ব্যবসায়ীদের টাকা লেনদেন, বিভিন্ন মালামাল আনা নেওয়া একমাত্র ঈদগড়-ঈদগাঁও-বাইশারীর যাতায়াত সড়কটি। তাই জনগুরুত্বপূর্ণ সড়ক গুলোর নিরাপত্তার জন্য অনতিবিলম্বে অস্থায়ী পুলিশ ফাঁড়ি পু:ন স্থাপন অতীব জরুরী। ঈদগাঁও থেকে বাইশারী পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার রাস্তার মধ্যে ৪ কিলোমিটার সড়ক ডাকাত ও অপহরণ সহ বিভিন্ন অপকর্মের জন্য ঝুঁকিপূর্ণ।

ঈদগড় ইউনিয়নে জনগণের নিরাপত্তা নিশ্চিতে অপকর্ম বন্ধের লক্ষ্যে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপন, না হয় রামু থানা থেকে নিয়মিত পুলিশের টহল  দল নিয়োগ দেওয়ার দাবী পথচারীদের।

ঈদগড়-ঈদগাঁও সড়কে পুলিশ টহল জন্য দুটি টহল চৌকি থাকলেও বর্তমানে চৌকি ২টি ফাঁকা রয়েছে। একটি হিমছড়ি ও অপরটি পানেরছড়া।এতদঞ্চলের জনগণ অবিলম্বে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি জানান।

রামু থানার ওসি তদন্তের সাথে কথা হলে তিনি জানান, চলমান ইউপি নির্বাচনের পর একটা সিদ্বান্ত আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published.