শিক্ষকদের বেতন-বোনাস নিয়ে সুখবর মাউশির

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের বেতন ও বোনাস নিয়ে সুখবর দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। পবিত্র ঈদুল ফিতরের আগেই এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের এপ্রিল মাসের বেতন এবং ঈদুল ফিতরের বোনাস দেওয়া হবে। মন্ত্রণালয়ের বাজেট শাখা থেকে ইতিমধ্যে শিক্ষকদের বেতন-ভাতার পাস করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো এমপিওভুক্ত শিক্ষকদের এপ্রিল মাসের বেতন-ভাতার প্রস্তাব আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) বেলা ৩টায় বাজেট শাখা থেকে পাস করা হয়েছে। এটি এখন অধিদপ্তরে পাঠানো হচ্ছে। আাগামী সপ্তাহে অধিদপ্তর থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মাউশির উপসচিব (বাজেট) মো. নূর-ই-আলম গণমাধ্যমকে বলেন, পাস হওয়া প্রস্তাবটি অধিদপ্তরের পাঠানোর প্রক্রিয়া চলছে। আগামী সপ্তাহে শিক্ষকেরা বেতন-বোনাসের সরকারি অংশের অর্থ পাবেন।

উল্লেখ্য, প্রতিমাসে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের প্রস্তাব ৩টি ভিন্ন অধিদপ্তর থেকে মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখা থেকে সেই প্রস্তাব অনুমোদন দিলে পরবর্তীতে অধিদপ্তর থেকে ব্যাংকগুলোতে অর্থ বরাদ্দের চেক পাঠানো হয়। এরপর শিক্ষকেরা তফসিলে ব্যাংক থেকে বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করেন।

Leave a Reply

Your email address will not be published.