ঐতিহ্যবাহী ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়কে সরকারী করনের দাবী

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়,মাননীয় প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,ctg news,Chattogram newes,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,

স্টাফ রিপোটার,ঈদগাঁও 

জেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়কে এবার সরকারী করনের দাবী উঠেছে। বিদ্যালয়টি দীর্ঘ বহু বছর পূর্বে প্রতিষ্টা হয়েছিল। এটিতে ঈদগাঁও উপজেলার প্রত্যান্ত গ্রামাঞ্চলের শিক্ষার্থীরা লেখাপড়া করে যাচ্ছে। এমনকি দক্ষিন চট্রলার বৃহৎ বানিজ্যিক উপশহর ঈদগাঁও বাজার এলাকায় বিদ্যালয়টি অবস্থিত। 

এছাড়াও অত্র প্রাচীনতম বিদ্যালয় প্রতিষ্টার পর থেকে এ পর্যন্ত অসংখ্য জ্ঞানী গুনীজন মানুষের মত মানুষ হয়ে বেরিয়ে পড়েছেন শিক্ষাঙ্গন থেকে। বিদ্যালয়ের বহু শিক্ষার্থী দেশের আনাছে কানাছে নানা সেক্টরে চাকরীরত অবস্থায় রয়েছেন। তৎমধ্য রাজনীতিবীদ, ব্যাংকার, শিক্ষাবীদ,সরকারী, বেসরকারী কর্মকতাসহ নানা উচ্চ পর্যায়ের প্রতিনিধিগনও আছেন। 

এদিকে দেশের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় সরকারীকরন হলেও এই অঞ্চলের ঐতিহ্যবাহী ও দীর্ঘবছরের পুরনো শিক্ষাঙ্গন ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়টি সেই জাতীয়করনের তালিকা থেকে পিছপা রয়েছে।

দীর্ঘ বহুবছর পর চলতি বছরের গত ২৬শে জুলাই স্বপ্নের ঈদগাঁওকে উপজেলায় অনুমোদন করেন নিকার সভায় মাননীয় প্রধানমন্ত্রী। 

উপজেলা পাওয়ার পরপর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী প্রাচীনতম শিক্ষাঙ্গন ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়কে সরকারীকরন করার। 

সবদিক বিবেচনা করে এই বিদ্যালয়কে জাতীয় করন করার দাবী জানান বৃহত্তর এলাকার লোকজনসহ বর্তমানও প্রাক্তন শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published.