দেশে নিত্যপণ্যের দ্বিগুন দাম: বিপাকে খেটে খাওয়া লোকজন

কক্সবাজার,খাদ্য,সরিষার তৈল,খোলা তৈল,আটা,ময়দা,মসুর ডাল,চিকন ডাল,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati,

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁও বাজারের নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দ্বিগুন দামে বিক্রি হচ্ছে। এতে বিপাকে পড়েন নিন্ম ও মধ্য আয়ের লোকজন। দাম বৃদ্বির কারনে খেটে খাওয়া লোকজন হিমশিম খাচ্ছে। 

জানা যায়, ঈদগাঁওতে লাগামহীন হয়ে পড়ছে নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার। যার কারনে সাধারণ মানুষরা এখন মরণ দশায় পড়েছেন। বর্তমান সময়ে অর্ধশত টাকার নিচে খাদ্যসামগ্রী মেলানো কঠিন হয়ে পড়ছে। 

২৬ অক্টোবর বিকেলে ঈদগাঁও বাজার ঘুরে দেখা যায়, প্রয়োজনীয় জিনিসপত্রে দ্বিগুন দাম। তৎমধ্য চিনি ৮০, খোলা তৈল ১২০ থেকে ১৫০, বোতল ১৫০, আটা ৩৫ থেকে ৪০, ময়দা ৪৫ থেকে ৫০, মসুর ডাল ৭৫ থেকে ৮৫, চিকন ডাল ১১০ থেকে ১২০, ডিম প্রতি পিছ ৬ থেকে ৮,দুধ ৬৫ থেকে ৮০, সরিষার তৈল ১৪০ থেকে ১৮০ টাকায় বিক্রি করছে বিক্রেতারা।

এসব জিনিস কিনতে চাইলেও পারছেনা দামের ব্যবধানে। বাজার মনিটরিংয়ের দাবী ক্রেতাদের। সাধারন মানুষদের ক্রয় ক্ষমতার বাইরে বললে চলে। 

ক্রেতা শামসুল আলম জানান, দিন দিন নিত্য পন্যের দাম বাড়লে আমরা সাধারন মানুষ (নিন্ম বিত্তদের) উপায় কি। এমন প্রশ্নে ঘোরপাক খাচ্ছে অনেকের মাঝে। পছন্দের জিনিস কেনার ইচ্ছা থাকলেও দামের কারনে কিনতে হিমশিম খাচ্ছি। 

মুদির দোকানদার বশর জানান, সপ্তাহের ব্যবধানে বেড়েছে খাদ্য সামগ্রীর দাম। বাড়তি দামে কিনতে হচ্ছে আমাদের কেউ। সে হিসেবে বিক্রি করছি। করার কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published.