স্বামীকে নিয়ে সিলেটে ছুটে গেলেন চিত্রনায়িকা মাহি

সুনামগঞ্জে বন্যার কিছুটা উন্নতি হলেও সিলেটে অপরিবর্তিত রয়েছে। দুই জেলার শত শত বাড়িঘর, হাটবাজার, স্কুল, মসজিদ, মন্দির এখনো পানিতে ভাসছে। খাবার ও বিশুদ্ধ পানির অভাবে আর্তনাদ করছেন দুর্গত এলাকার বাসিন্দারা।

সরকারি-বেসরকারি উদ্যোগে ত্রাণ বিতরণ করা হলেও সমন্বয় না থাকায় সবার কাছে ত্রাণ পৌঁছাচ্ছে না।

এক সপ্তাহের বেশি সময় ধরে চুলা জ্বলছে না বানভাসিদের। ধীরে ধীরে আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফেরার অপেক্ষায় অনেকেই। কেউ কেউ ফিরলেও পানিতে তলিয়ে থাকা ঘর বসবাসের উপযোগী করে গড়ে তুলতে ব্যস্ত।

এমন পরিস্থিতিতে স্বামী রাকিব সরকারকে সঙ্গে নিয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছেন ঢাকাই ছবির আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি। সিলেটে পাঁচ হাজার মানুষকে ত্রাণ দেবেন মাহি।

এ বিষয়ে মাহির স্বামী রাকিব সরকার গণমাধ্যমকে বলেন, আমাদের ক্ষুদ্র আয়োজনে বানভাসিদের জন্য শুকনো খাবার নিয়ে যাচ্ছি সুনামগঞ্জে। জেলার যেসব গ্রামে এখনো ত্রাণ পৌঁছায়নি, সেসব স্থানে নিজ হাতে ত্রাণ দেওয়ার পরিকল্পনা করেছি। আপাতত পাঁচ হাজার বানভাসি মানুষের জন্য খাবার নিয়ে যাচ্ছি। মানুষ এখানে সত্যি অনেক কষ্ট করছে। সবাইকে নিজ নিজ জায়গা থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

মাহির আগে বুধবার ত্রাণ নিয়ে সিলেটে ছুটে গেছেন রিয়াজ-নিপুণ ও সাইমন, জেসমিনরা। তারা গৌয়াইনঘাট, লক্ষ্মীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ ও নগদ টাকা তুলে দিয়েছেন। বাংলাদেশ শিল্পী সমিতির পক্ষ থেকে এ মানবিক কার্যক্রমে অংশ নিয়েছেন চিত্রতারকারা।

Leave a Reply

Your email address will not be published.