৮৪ শতাংশের শরীরে অমিক্রন দিল্লিতে করোনায় আক্রান্তদের

৮৪ শতাংশের শরীরে অমিক্রন দিল্লিতে করোনায় আক্রান্তদের

দিল্লিতে করোনা শনাক্ত হওয়া ৮৪ শতাংশ ব্যক্তির শরীরে অমিক্রনের ধরন পাওয়া গেছে। গত বৃহস্পতি ও শুক্রবার পাঠানো নমুনার জিনোম সিকোয়েন্স করে এই ফলাফল পাওয়া গেছে। আজ সোমবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন বার্তা সংস্থা পিটিআইকে এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী দিল্লি বিধানসভায় বলেছেন,

 

গত বৃহস্পতি ও শুক্রবার তিনটি ল্যাবে জিনোম সিকোয়েন্স করে এই তথ্য পাওয়া গেছে। ল্যাব তিনটি হলো ইনস্টিটিউট অব লিভার অ্যান্ড বিলিয়ারি সায়েন্সেস, লোক নায়েক হসপিটাল এবং ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোল। সেখানে ৮3.85 শতাংশ নমুনায় অমিক্রন পাওয়া গেছে। এদিকে আজ সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দিল্লিতে নতুন করে 3990 নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে শনাক্তের হার বেড়েছে ৬ দশমিক ৫ শতাংশ।

এখন পর্যন্ত ভারতের ২৩টি রাজ্যে অমিক্রন সংক্রমণের খবর দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব রাজ্যের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে অন্তত ৫১2 জন করোনার নতুন এই ধরনে আক্রান্ত হয়েছেন। আর ৩৫2 জনের শরীরে অমিক্রন শনাক্ত হয়েছে। গতকাল রোববার দিল্লিতে ৩ হাজার ১৯৪ জনের করোনা শনাক্ত হয়।

 

এই হার আগের দিন শনিবারের তুলনায় ১৫ শতাংশ বেশি। এদিন করোনায় সংক্রমিত একজনের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যা পর্যন্ত সর্বশেষ তথ্যে ২6 হাজার ১০7 জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়া সত্ত্বেও স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন বলেছেন, পরিস্থিতি এখন পর্যন্ত নিয়ন্ত্রণে আছে। কারণ হিসেবে বলেন অমিক্রন শনাক্ত রোগীদের শারীরিক অবস্থার তেমন অবনতি হয়নি, এ ছাড়া সবাইকে হাসপাতালেও ভর্তি হতে হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *