ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কার্যকরী পরিষদের সভা অনুষ্ঠিত

কক্সবাজার,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,মসজিদ,

স্টাফ রিপোটার,ঈদগাঁও

কক্সবাজারের ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মস জিদের কার্যকরী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মসজিদে যারা অনুদান দিয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।  

কেন্দ্রীয় জামে মসজিদে আরামের সাথে নামাজ আদায়ের সুযোগ পাচ্ছেন মুসল্লীরা। এসি স্থাপনের  হওয়ায় এ সুবিধার সৃষ্টি হয়েছে। এতে ব্যয় হয়েছে ৩৪ লক্ষ ৬৬ হাজার ৫৮২ টাকা। ১৯০৫ সালে প্রতিষ্ঠিত এ মসজিদের এসি স্থাপনে এগিয়ে এসে ছেন রামু- ঈদগাঁও-কক্সবাজার আসন সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল,

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ,কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান লে: কর্নেল ফোরকান আহমেদসহ এলাকার ধর্মানু রাগী ও দানশীল ব্যক্তিবর্গ। 

মাছুয়াখালীর মরহুম আলহাজ্ব আমির মোহাম্মদ সিকদার প্রতিষ্টিত সুপ্রাচীন এই ধর্মীয় প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি /কার্যকরী পরিষদ সূত্র মতে, গত মার্চ মাসে এ মসজিদে এসি স্থাপনের কার্যক্রম শেষ হয়। মসজিদ কমিটি সভাপতি জানান, এসি স্থাপন জন্য সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল দুই দফায় ১২ লক্ষ টাকা,

 স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ ৫ লক্ষ টাকা এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল ফোরকান আহমেদ প্রয়োজনীয় অনুদান বরাদ্দের মাধ্যমে মসজিদকে সহায়তা করেছেন। তিনজন মসজিদের জন্য সাড়ে সতের লক্ষ টাকা খরচ করেছেন।

 বাকি সাড়ে আঠারো লক্ষ টাকা স্থানীয় দানশীল ব্যক্তিবর্গের অনুদান ও মসজিদের নিজস্ব তহবিল থেকে খরচ করা হয়েছে।মসজিদের হিসাবরক্ষকের মতে,বর্তমানে মসজিদ টিতে একজন খতিব, দুজন ইমাম,তিনজন খাদেম ও একজন হিসাবরক্ষক কর্মরত রয়েছেন।

মসজিদের কার্যকরী পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের মতে, এসি স্থাপনের জন্য স্থানীয় ভাবে তিন লক্ষ ৫১ হাজার ৫ শত টাকা চাঁদা সংগৃহীত হয়েছে। যা সরাসরি মসজিদ ফান্ডে জমা করা হয়। 

৫ সেপ্টম্বর সকাল ১০টায় মসজিদ দপ্তরে অনুষ্ঠিত কার্যকরী পরিষদের সভায় অনুদান দেয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য, সিনিয়র সচিব ও উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ স্থানীয় ধর্মপরায়ণ দানশীল মহৎ ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। 

কার্যকরী পরিষদের সহ-সভাপতি লিয়াকত নুর চৌধুরীর সভাপতিত্বে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন খাদেম আলম তাহের। 

এতে উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আনোয়ারুল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিউল ইসলাম, সহ- সম্পাদক আলহাজ্ব জাফর আলম এম, এ, দপ্তর সম্পাদক আলহাজ্ব আব্দুস সালাম বাবুল, সদস্য অধ্যক্ষ আলহাজ্ব ওমর ফারুক, সদস্য মাহবুবুর রহমান,

 আলহাজ্ব শাহজাহান চৌধুরী, নাসির উদ্দিন মাহমুদ আমির, আলহাজ্ব সিরাজুল হক,তারেক আজিজ ও হাফেজ শহীদ উল্লাহ মিয়া।

Leave a Reply

Your email address will not be published.