জো বাইডেনের প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হবে বুধবার

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক উপলক্ষে নেওয়া হয়েছে দৃঢ় প্রস্তুতি।এছাড়া নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে ওয়াশিংটন ডিসিসহ প্রতিটা শরহে।মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের  অভিষেক হিসাবে নিন নির্ধরাণ করা হয়েছে গত বুধবার। 

এক লাখ ৯১ হাজার ৫০০ পতাকা দিয়ে সাজানো হয়েছে ন্যাশনাল মলের পুরো চত্বর। এছাড়া মনোমুগ্ধকর আলোকসজ্জা করা হয়েছে ৫৬ টি পিলারে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ও টেরিটরির মধ্যে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ২৫ হাজার সেনা সদস্য নিয়ে নিরাপত্তার কাজ চলছে বাইডেনের অভিষেক উপলক্ষে।

নিরাপত্তার স্বার্থে শত প্রস্তুুতি নেওয়ার পরেও মানুষ বীহিন থাকবে বাইডেনের শপথে ওয়াশিংটন ডিসি শহর।অস্থায়ী প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টোফার মিলার বলেন এখনো পর্যন্ত কোন হুমকি আসে নাই তা স্বার্থেও কড়া নিরাপত্তার মাঝে আছি আমরা।

সোমবার এক বিবৃতিতে বলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অস্থায়ী প্রধান, বাইডেনের অভিষেক নিয়ে যথা সম্ভব নিরাপত্তা নেওয়া হয়েছে এবং সুরক্ষা নিশ্চিত করতে ২৫ হাজারের বেশি ন্যাশনাল গার্ড সেনা যুক্ত করা হয়েছে। সংবাদ টি নিশ্চত করেন সিএনএন।

তিনি আরো বলেন,ন্যাশনাল গার্ড সেনাদের তাদের সকল পূর্ব তথ্য ভালো করে তদন্ত করা হয়েছে এবং তার পরে তাদের এই কাজে নিয়োগ দেওয়া হয়েছে।এছাড়া পাশাপাশি সাহায্য করবে সামরিক বাহিনীকে এফবিআই। 

বিবৃতিতে মিলার আরো বলেছেন,এই ধরণের বড় কোন অনুষ্ঠানের জন্য এই রকম পরিক্ষা ও প্রস্তুতি নেওয়া অস্বাভাবিক কিছু নয়।তবে এখনো পর্যন্ত আমাদের কাছে কোন রকমের হুমকির কথা আসে নাই। তার পরেও আমরা নিরাপত্তার জন্য শহরকে তন্নতন্ন করে সকল কিছু সুরক্ষার ব্যাবস্থা করেছি।

Leave a Reply

Your email address will not be published.