টানা বৃষ্টিপাতে ঈদগাঁও বাজারের বিভিন্ন সড়ক প্লাবিত, ড্রেন সংস্কারের দাবী

ctg news,Chattogram news,bd news,bd news24, ctg news24,ড্রেন,হাসপাতাল,

এম আবু হেনা সাগর,ঈদগাঁও 

দক্ষিন চট্রলার বৃহৎ বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে টানা বৃষ্টিপাতে উপ-সড়ক প্লাবিত হয়। পথচারী-ব্যবসায়ীরা যেন জনদূর্ভোগে বন্দি হয়ে পড়ে।

২৯ জুন থেকে টানা তিনদিনের বৃষ্টিপাতে পানি বন্দি হয়ে পড়েছে শাপলা চত্তর হয়ে কাপড় গলি, হাসপাতাল সড়ক, তরকারী বাজার সড়ক,তেলী পাড়াসহ ডিসি সড়কের বিভিন্ন অংশে। দূর্ভোগে পড়ে নানান শ্রেনী পেশার মানুষ। চলাচলে তারা  নিদারুন কষ্ট পাচ্ছে। 

দেখা যায়, বিভিন্ন উপসড়ক প্লাবিত হওয়ার একমাত্র কারন সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়ে পড়ে ঈদগাঁও বাজার কেন্দ্রীক ড্রেন ব্যবস্থা। ফলে বৃষ্টি হলেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। ড্রেনের অপরিচ্ছনতাকে দায়ী করেছেন সচেতন লোকজন। 

শামসুল আলম ও তাওহীদসহ পথচারীর সাথে কথা হলে তারা জানান, ড্রেন সমুহ ভাল করে পরিস্কার না করায় পানি সুষ্টভাবে যাতাযাত করতে না পারায় পানিবন্দি হয়ে পড়ে বিভিন্ন পয়েন্ট। ড্রেনেজ পরিস্কার করে পানি নিস্কাশনের সু-ব্যবস্থা করলে হয়ত বাজারবাসী কিছুটা হলে ও পানিবন্দির মত জনদূর্ভোগ থেকে রক্ষা পেত।

বর্তমানে বাজারে বড় সমস্যা হচ্ছে ড্রেন সমস্যা। সেটি বাস্তবায়নে সদর রামু আসনের মাননীয় সংসদ সদস্য,সংরক্ষিত মহিলা সাংসদ, সদর উপজেলা নিবার্হী কর্মকতা ও নিবার্চিত ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদ নেতৃবৃন্দের সৃ-দৃষ্টি কামনা করেন সর্বশ্রেনী পেশার মানুষরা।  

ড্রেনেজ ব্যবস্থার সুষ্ট সমাধান পূর্বক প্রতিবছর বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থেকে বাজাবাসীকে মুক্ত করার দাবী অনেকের। 

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি শাহনেওয়াজ মিন্টুর সাথে যোগাযোগ করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published.