ঢাকাWednesday , 2 June 2021

খাগড়াছড়িতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

Link Copied!

মোহাম্মদ কেফায়েত উল্লাহ, খাগড়াছড়ি প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। বুধবার (২ জুন) সকাল সাড়ে দশটার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। 

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের প্রতিনিধি কৃপায়ণ চাকমা, মারমা স্টুডেন্ট কাউন্সিলের জেলা কমিটির সহ-সভাপতি ক্যাচিং মারমা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের প্রতিনিধি হিকো ত্রিপুরা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজ উদ্দিন, সাচিং মারমা ও শিউলি মারমা প্রমুখ। 

যা পরিবার ও সমাজের জন্য প্রচণ্ড উদ্বেগের কারণ। এপথ থেকে শিক্ষার্থীদের অনতিবিলম্বে ফিরিয়ে আনতে হবে। অফিস- আদালত,  কল-কারখানা, গার্মেন্টস, শপিংমল ও গণপরিবহনসহ সবকিছু খুলে দিলেও শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছেনা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় পনেরো মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের উপর তার বিরূপ প্রভাব পড়েছে মারাত্মকভাবে।ইন্টারনেটের ভালো সুবিধা না থাকায় প্রত্যন্ত পার্বত্যাঞ্চলের শিক্ষার্থীরা অনলাইন ক্লাস থেকে বঞ্চিত হচ্ছে।  তারা ক্রমেই বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ডে আসক্ত হয়ে পড়ছে। 

 রাষ্ট্রের সবকিছু যদি স্বাস্থ্যবিধি মেনে চলতে পারে তবে শিক্ষাপ্রতিষ্ঠান কেন চলতে পারবেনা ? তাই অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য বক্তারা সরকারের কাছে জোর দাবি জানান। মানববন্ধনের আগে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 

chattalainfo24 Bengali NewsPaper in chattogram brings latest bangla news headlines, breaking news in bangla on Chittagong News, Cox's Bazar News, Chittagong hill tracts News, Politics, Business, education,Cricket from Bangladesh and around the World