রাঙ্গামাটি জেলার সাবেক মন্ত্রী মৃত্যুবরণ করেছে আজ

রাঙ্গামাটি জেলার সাবেক মন্ত্রী, রাঙ্গামাটি,রাঙ্গামাটি পৌর সভা,সমবায় মন্ত্রনালয়,পল্লী উন্নয়ন,চট্টগ্রাম নিউজ, ঢাকা নিউজ, ctg news,ctg news24, bd news,bd news24, Chattogram news,Rangamati, cox'bazer,

অভি বড়ুয়া,রাঙ্গামাটি প্রতিনিধিঃ-

রাঙ্গামাটি জেলার সাবেক মন্ত্রী বিনয় কুমার দেওয়ান বার্ধক্যজনিত কারনে রাঙ্গামাটির ২ নং পাথর ঘাটার নিজ বাস ভবনে আজ বুধবার( ২১ জুলাই) ভোর ৫ টায় মৃত্যু বরণ করেছেন। 

স্থানীয়সূত্রে জানা যায়, মৃত্যুবরণকারী বিনয় কুমার দেওয়ান ১৯২৫ সালের ৯ মার্চ রাঙ্গামাটির বড়াদমে জন্মগ্রহন করেন। ১৯৭১ সনে তিনি বড়াদম মৌজার হেডম্যান নিযুক্ত হন। তিনি হেডম্যান এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি কয়েক মেয়াদে ১৯৭০ থেকে ১৯৮৫ সন পর্যন্ত মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহাল ছিলেন।

 এছাড়া ১৯৮৪ -৮৫ সনে রাঙ্গামাটি পৌর সভার ভাইস চেয়ারম্যান নিযুক্ত হন। তিনি  ১৯৮৬ সন থেকে রাঙ্গামাটি আসন থেকে সাংসদ নির্বাচিত হয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নিযুক্ত হন। ১৯৮৭ সালে তাঁকে পূর্ণমন্ত্রীর পদমর্যাদায় রাষ্ট্রপতির উপদেষ্টা পদে নিযুক্ত করা হয়। ১৯৯০ সন  পর্যন্ত তিনি এ পদে বহাল ছিলেন।

উক্ত সাবেক মন্ত্রী’র মৃত্যুতে রাঙ্গামাটি জেলার মধ্যে শোকের ছায়া নেমে আসে।  এবং রাঙামাটির বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক  সংগঠনগুলো শোকবার্তা প্রেরণ করছে বিভিন্নভাবে।

Leave a Reply

Your email address will not be published.