ঈদগাঁওতে শ্রমিকলীগ সম্পাদকের বিয়ে উপলক্ষে ওয়াজ মাহফিল !

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

বর্তমানে বিয়ে উৎসবে হরেক রকমের আয়োজন থাকে।  শোক দিবস, কুলখানি বা জন্মদিনে ওয়াজ মাহফিলের আয়োজন হয়ে থাকাটা কিন্তু স্বাভাবিক। তবে এবার ব্যতিক্রমধর্মী বিয়ে উপলক্ষে মাহফিলের আয়োজন করেছে ঈদগাঁও উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। ব্যতিক্রমধর্মী এমন উদ্যোগকে সাধুবাদ জানান দলীয় লোকজন,আত্বীয়-স্বজনসহ স্থানীয়রা। 

বর সাইফুল ইসলাম জালালাবাদ ইউনিয়নের উত্তর লরাবাগ গ্রামের মৃত মীর আহমদ ছেলে এবং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী মেম্বার জাহানারা বেগম দম্পতির ছেলে।

জানা যায়, সাইফুল ইসলামের সাথে পার্শ্ববর্তী চৌফলদন্ডীর এক যুবতীর সাথে ইসলামী শরিয়া মোতাবেক বিয়ে বন্ধনে আবদ্ধ হয়। উভয় পরিবারের সম্মাতিক্রমে বিয়ের ধার্য্য দিন ছিল। যথারীতি স্বল্প সংখ্যক আত্মীয় স্বজন কনের পিত্রালয়ে বৈরাত গিয়ে বরের বাড়িতে নিয়ে আসেন।

 এদিন সন্ধ্যায় বিয়ে বাড়ীতে গানবাজনার বদলে উঠানে আয়োজন করা হয় ওয়াজ মাহফিলের। মাহফিলে তসরিফ পেশ করেন, ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মৌলানা জহিরুল ইসলাম ও মাইজ পাড়া মাদ্রাসার শিক্ষক মৌলানা মুবিনুল হক।

এ সময় এলাকার অসংখ্য লোকজন উপস্থিত ছিলেন। পরে অসহায় পরিবারের সদস্যদের সম্মানার্থে ভোজের আয়োজনও করা হয়।

বরের সাথে কথা হলে তিনি এই প্রতিবেদককে জানান, বিয়ে উৎসবে অশ্লীল গানবাজনার পরিবর্তনে ভাল কাজ সরুপ ওয়াজ মাহফিল দিয়ে যুব সমাজকে ভাল এর প্রতি উৎসাহিত করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *