Tuesday, August 31, 2021
Homeবৃহত্তর চট্টগ্রামদক্ষিণ চট্টগ্রামসাতকানিয়াতে মুজিব শতবর্ষ ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি

সাতকানিয়াতে মুজিব শতবর্ষ ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ’র সহ-সভাপতি  এডভোকেট আহম্মেদ সাইফুদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে  ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান এর সঞ্চলনায় সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ’র  উদ্যেগে মুজিব শত বর্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্টিত হয়। 

অদ্য কর্মসূচীর উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। তিনি এই সময় পরিবেশ রক্ষার জন্য গাছ রোপনের পাশাপাশি দলীয় বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এছাড়া তিনি তুলে ধরেন সাকানিয়ার জন্য গর্ব ও গৌরবের বিষয় হিসেবে সাতকানিয়া উপজেলা বাংলাদেশে গাছ লাগানো নিয়ে চেষ্টা উপজেলা হিসেবে বিবেচিত হওয়ায়।

তিনি আওয়ামী লীগের পূর্বে ঘটে যাওয়া ভয়ংকর বিষয় তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করছে তারা ১৯৭১ সাল থেকে ১৯৮১ সাল পর্যন্ত ১৫ আগষ্ট নাজত দিবস পালন করত এমনকি আমরা পূর্বে ভাল করে দিবালোকে কোন অনুষ্ঠান করতে পারি নাই এবং সাংবাদিক আসলে আমরা কোন অনুষ্ঠান করতাম না নিউজে আসলে ধরে নিয়ে যাবে এই ভয়ে।কারণ ধরে নিয়ে গেলে আমরা দলের জন্য কোন কিছু করতে পারতাম না।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. জহির উদ্দীন।এই সময় তিনি বৃক্ষ রোপনের গুরুত্ব তুলে ধরে বলেন, গাছ লাগান পরিবেশ বাঁচান। পরিবেশ বাঁচলে প্রকৃতি বাঁচবে তাহলে আমরা বাঁচব। 

উক্ত অনুষ্ঠানে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক জনাব কুতুব উদ্দীন চৌধুরী। তিনি বলেন,জাতীয় শোক দিবস ও বৃক্ষ রোপন অনুষ্ঠানে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ ও সকল নেতা কর্মীদের ধন্য করেছে সাতকানিয়া 

লোহাগাড়ার কৃতি সন্তান জনাব আমিনুল ইসলাম আমিন উপস্থিত হয়ে। 

এই সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার সংগ্রামকে বাস্তবায়ন করার জন্য,যে সকল বৃক্ষ সকলে মাঝে আজ বিতরণ করা হবে তা নিজ নিজ দায়িত্বে নিজের এলায় রোপন করে পরিবেশ রক্ষার কথা। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ’র  সহ-সভাপতি এড. প্রদীপ কুমার চৌধুরী, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক ও কালিয়াইশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ আহমদ,  সদস্য ও উপজেলা কৃষক লীগ’র সভাপতি আবুল কালাম আজাদ ডালু, কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলী, ছদাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাদ চৌধুরী,  আমিলাইশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান, 

মাদার্সা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর আহমদ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন,  তাতীলীগের যুগ্ম আহবায়ক নাসির উদ্দীন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস. এম. আজিজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মোরশেদ সিকদার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তাসরিফুল ইসলাম জিল্লু, সোহরব হোসাইন চৌধুরী শুভ ও জয়নাল আবেদিন। 

সাবেক জেলা ছাত্রলীগ নেতা সফিউল আলম সোহেল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোছাইন চৌধুরী তুহিন, রকিম উদ্দীন রকিব, লুৎফর রহমান মাসুম, তৌহিদুল ইসলাম,  সাজ্জাদ, মোরশেদ ইসলাম সহ আরও অনেকে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular