ঈদগাঁওতে একঝাঁক তরুন প্রজন্মরা সেচ্ছায় এগিয়ে যাচ্ছেন রক্তদানে

কক্সবাজার,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati,

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

“রক্ত দিন,জীবন বাঁচান” এ শ্লোগানকে সামনে রেখে অগণিত মুমূর্ষু রোগীকে স্বেচ্ছায় রক্তদানে জীবন বাঁচাতে এগিয়ে এসেছেন একঝাঁক তরুন প্রজন্ম।বিনামূল্যে রক্ত দিয়ে বহু মানুষের প্রাণ বাঁচাচ্ছেন। কক্সবাজারে নবগঠিত ঈদগাঁও উপজেলা নামক এলাকায় রক্ত সংগ্রহের জন্য রয়েছে বিভিন্ন রক্ত দাতা সংগঠন। বিনামূল্যে স্বেচ্ছায় রক্ত সহযোগিতা করে যাচ্ছেন ঈদগাহ পথশিশু ব্লাড এসোসিয়েশন। সংগঠনটির বেশ সুনামও পরিচিতি রয়েছেন গ্রামীন জনপদের সবখানেই।

২০১৯ সালের জুলাই মাসে বৃহত্তর ঈদগাহ পথশিশু ব্লাড এসোসিয়েশন নামের সেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্টা লাভ করে। সেই থেকে আজ অবদি পর্যন্ত বহু ব্যাগ ব্লাড ম্যানেজ করে রোগীদের মুখেই হাসি ফুটিয়েছে। 

সংগঠনকে এগিয়ে নিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন প্রতিষ্ঠাতা এডমিন ইমরান তাওহীদ রানা। সাথে রয়েছেন একদল তরুন প্রজন্ম। যখন রক্তের প্রয়োজন, তখনি এই সংগঠনের সদস্যরা রোগীদের পাশে হাজির। ঈদগাঁও উপজেলায় এ সংগঠন রক্ত দানের পাশাপাশি সামাজিক কর্মসুচী ও অব্যাহত রেখেছেন।

উক্ত সংগঠনের এডমিনের সাথে কথা হলে তিনি জানান, এই সংগঠনটি পথশিশুদের জন্য কাজ করার পাশাপাশি রয়েছে স্বেচ্ছায় রক্তদানের জন্য আলাদা টিম। যারা সবসময় ব্লাড নিয়ে কাজ করে।রোগীদের পাশে থেকে এগিয়ে যেতে চাই।  

ঈদগাঁও ঐক্য পরিবার প্রতিষ্ঠাতা এডমিনের মতে, মানবতার সেবায় কাজ করে সেচ্ছাসেবী সংগঠন পথশিশু ব্লাড এসোসিয়েশন। ব্লাড সংকটের কারণে অনেক সময় রোগীর কাহিল অবস্থা হয়,তাই অন্য কাজের পাশাপাশি রক্তদাতা হিসাবে কাজ করছে তারা দীর্ঘকাল ধরে। থ্যালাসেমিয়া,গর্ভবর্তীসহ নানা রোগের পাশে তাদের রক্তদানে ছুটে চলার দৃশ্য যেন চোখে পড়ছে প্রতিনিয়ত। 

সচেতন মহলের মতে, বর্তমান সময়ে ঈদগাঁওতে তরুনরা রোগীদের পাশে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে,সত্যিই তা প্রশংসনীয়। পাশাপাশি এসব তরুনরা সেচ্ছায় রক্তদানে চষে বেড়াচ্ছেন।  মান-অভিমান,দ্বন্ধ,হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে ভ্রাতৃত্বের বন্ধন অটুট রেখে রোগীদের কল্যানে এক কাতারে এসে রক্তদান কার্যক্রমকে আরো উৎসাহিত করার প্রতি উদাত্ত আহবান।

Leave a Reply

Your email address will not be published.