ঈদগাঁওর ভোমরিয়াঘোনা সড়কে ঝুঁকিতে চলা চল,রক্ষাবাঁধ নির্মানের দাবী

কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি,কক্সবাজার,বৈদ্যুতিক তার,চট্টগ্রাম নিউজ,Chattogram news,cox'bazer, cox'bazer news,ctg news,ctg news24, bd news24,bd breaking news,bd news today,

এম আবু হেনা সাগর(ঈদগাঁও প্রতিনিধি)

কক্সবাজার সদরের ঈদগাঁওর ভোমরিয়াঘোনা চলাচল সড়কের মরণ ফাঁদ। রক্ষাবাঁধ নির্মানের দাবী এলাকাবাসীর।  

জানা যায়, ঈদগাঁও ইউনিয়নের পশ্চিম এবং পূর্ব ভোমরিয়াঘোনা যাতায়াত সড়কের খালের পাড় ভেঙ্গে চরম আতংকে দিন কাটাচ্ছেন প্রায় অর্ধ শতাধিক পরিবার। এই সড়ক দিয়ে রাজঘাটেও  লোকজন আসা যাওয়া করে থাকে প্রয়োজনীয় কাজকর্মে। প্রতিনিয়ন এসড়ক দিয়ে ৫/৬ হাজার লোকজন যাতাযাত করে যাচ্ছে। বর্তমানে সড়ক টির বেহাল দশা,দেখার যেন কেউ নেই। 

বেশ কয়েক পূর্বে ঈদগাঁও নদীর ভোমরিয়াঘোনা কাসেম সওদাগরের দোকান সংলগ্ন স্থান হতেই লুতুর বাড়ীর মাথা পর্যন্ত স্থানটি পানিতে তোড়ে ভেঙ্গে গেছে। এটি দ্রুত সময়ে রক্ষা না করলেই বহু পরিবার নদীর সাথে মিশে যাবে। রক্ষাবাঁধ নির্মানের দাবী এলাকাবাসীর। সেসাথে মুল খাল থেকে প্রায় ৪বাঁশের মত স্থানীয়দের ফসলী জমি নদীতে বিলীন হয়ে গেছে। 

স্থানীয় যুবক ইমরান তাওহীদ রানা জানিয়েছেন,

ঈদগাঁও নদীর সাথে বিলীন হয়ে গেছে অসংখ্য জমি জমা। রক্ষাবাঁধ দিয়ে রক্ষার দাবী এলাকা বাসীকে। 

মুরব্বী মনোয়ারা জানান, দীর্ঘসময় ধরেই এটি ভেঙ্গে গেছে। ঝুঁকি নিয়ে দিবারাত্রী চলাচল করে যাচ্ছে স্থানীয় নর-নারী পথচারীরা। 

শফি,মিজান জানান,ভোমরিয়াঘোনা এলাকার এ ভাঙ্গা নিয়ে অসংখ্য লোকজন নিদারুন কষ্ট পাচ্ছে। যাতাযাত করছেন ঝুঁকি নিয়ে। দ্রুত সংস্কার করে এলাকাবাসীকে রক্ষা করার দাবী। 

ইউপি সদস্য আবদুল হাকিম মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *