কঠোর লকডাউনেও ঈদগাঁওর প্রায় দোকানপাঠ খোলা,চলছে তিন চাকার যানও!

কঠোর লকডাউন,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24, cox'bazer, Bandarban, Rangamati, bd breaking news,

স্টাফ রিপোটার,ঈদগাঁও

সারাদেশ ব্যাপী সরকার ঘোষিত লকডাউনের মাঝেও সদরের ঈদগাঁও বাজারে প্রায় দোকান পাঠ খোলা রয়েছে। 

বাজার ঘুরে দেখা যায়,কঠোর লকডাউনে প্রায় সবধরনের দোকান খোলা রেখেছে ব্যবসায়ীরা। পন্যবাহী যান, নিত্যপন্য খাদ্যসামগ্রী, ফার্মেসী খোলা রাখার কথা বিধি নিষেধে উল্লেখ থাকলে ও ঈদগাঁও বাজারে মোবাইল,টাইলস,হাডওয়ার্ড়, ক্রোকারিজ, লাইব্রেরী দোকান খোলা রয়েছে।  কিছু কাপড় দোকান বাহির থেকে বন্ধ রেখে ভেতরে ব্যবসা করে যাচ্ছে। কিছু কিছু  দোকান অর্ধেক খোলা রেখেছে।  

দুরপাল্লার যানবাহন চলাচল না করলেও ছোট ছোট সব গাড়ী চলাচল করছে। লোকজনের সংখ্যাও কম নয়। ঈদগাঁও বাজার,স্টেশনসহ চৌফলদন্ডী সড়কেই বিজিবি ও পুলিশ টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তারপরেও তোয়াক্কা করছেনা। কঠোর লকডাউনে যেন চোর-পুলিশ খেলা চলছে। 

যতক্ষন আইন শৃংখলা বাহিনী উপস্থিত থাকে, ততক্ষন নীরব দর্শকের ভূমিকায় থাকে ব্যবসায়ীরা। যখন চলে যায়, পরক্ষনেই আবারো দোকানপাঠ খুলে বসে পড়ে। বাজার ও স্টেশন পয়েন্টেই তিন চাকার টমটম-সিএনজির দৌরাত্ব যেন থামছেনা কোনভাবে। বিধি-নিষেধ মান্য করছেনা অনেকেই। 

সরকার কতৃক ঘোষিত লকডাউন অমান্যকারী দের বিরুদ্বে তদন্ত পূর্বক বিহীন ব্যবস্থার দাবীসহ আইনশৃংখলা বাহিনীর কঠোর নজরদারী বিশেষ প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল। 

এক দোকান কর্মচারী জানান, প্রায় দোকানপাঠ  অর্ধেক খোলা রেখেছে। তিন চাকার গাড়ীও চলা চল করছে। 

সচেতন ব্যাক্তি তাওহীদ জানান,যে হারে করোনা সংক্রমন বৃদ্বি পাচ্ছে,সে হারে লোকজনের মাঝে নেই সচেতনতা। কঠোর বিধি নিষেধ মান্য করে সবাইকে নিরাপদে থাকার আহবান। ঘরে থাকুন, সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published.