ঈদগাঁওতে দিনে গরম, রাতে কুয়াশায় শীতল হাওয়া বইছে

কক্সবাজার,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati,সূর্য,শিশির বিন্দু,

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

ভোরের আলোর মাধ্যমে প্রকৃতি পায় একটি নতুন দিন। পাখিদের কিচির মিচিরের মধ্য দিয়ে আকাশ আলো করে জেগে উঠে সূর্য। কৃষকের ফসলি জমি ছেয়ে গেছে সবুজের সমারোহে। ফসলি জমির সবুজ আর ঘাস, গাছ-পালার ডগায় জমে থাকা শিশির বিন্দু সকালের প্রকৃতিতে এক অপরূপ সৌন্দর্য।  

কক্সবাজারের ঈদগাঁওতে সন্ধার পর থেকে অনুভূত হচ্ছে শীত শীত ভাব। সন্ধ্যা গড়িয়ে রাত বাড়তেই গ্রামাঞ্চলে বাড়ীর ছালে কুয়াশা টাপুর টুপুর শব্দে শীত আগমনী বার্তা জানান দিচ্ছে।

শেষ রাতে শীতে গা শির শির করে উঠছে। রাত থেকে ভোর পর্যন্ত কুয়াশায় ঢাকা পড়ে চারদিকে। সবুজ ঘাস আর গাছের পাতায় জমছে শিশির কণা। মাঠে বেড়ে উঠে সবুজ ধান। দিনেই গরম আর রাতে কুয়াশার শীতল হাওয়া বইতে শুরু করেছে। গ্রামীণ জনপদে রাত থেকে সকাল অবধি হালকা শীত,কুয়াশা জানিয়ে দেয় শীতের আগমন।

সকালে ঘাসের ডগায় আর বৃক্ষরাজি পাতায় পাতায় জমে থাকা শিশির বিন্দু জানান দেয়  শীতের আগমনী বার্তা। এখন প্রকৃতিতে ঠান্ডা হাওয়ায় শীতের পরশ।

Leave a Reply

Your email address will not be published.