ঈদগাঁও-ঈদগড়ে শীতের তীব্রতা বৃদ্ধি, অসহায় ও ছিন্নমূল মানুষরা চরম দূর্ভোগে

শীত,ctg news,Chattogram news,ctg news24,bd news,bd news24,bd breaking news,bd news today,cox'bazer news, চট্টগ্রাম নিউজ,Bandarban,Rangamati, Ctg newspaper, Ctg news epaper, BD news, Ctg times, Ctg pratidin, Ctg hat dorpon news, Cplus tv ctg news, Daily Chittagong, Chattagram live news, Banglanews24 chittagong, Alokito ctg, Chittagong news english, CTG Live,বন্যপ্রাণী,

এম আবু হেনা সাগর,ঈদগাঁও প্রতিনিধি

ঈদগাঁও-ঈদগড়ে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। অসহায় ও ছিন্নমুল মানুষরা চরম দূর্ভোগে পড়ে।

সন্ধ্যার পরপরেই প্রত্যন্ত গ্রামাঞ্চলে শীতের তীব্র তা বৃদ্ধি হয়ে পড়ে। চলমান এই শীত মৌসুমে  অসহায় দিনমজুর,খেটে খাওয়া মানুষ, ছিন্নমূল পরিবারের লোকজন কষ্টে দিনপার করে যাচ্ছে।

এসব দেখার যেন কেউ নেই।

দেখা যায়, পাহাড়ী ইউনিয়ন ঈদগড় আর নতুন উপজেলা ঈদগাঁওর পাড়ামহল্লার অসংখ্য লোক জন শীতে কষ্ট পাচ্ছে। অনেকের বাড়ির ছাউনি, ঘেরা,শীত বস্ত্রবিহীন ভাবে পড়ে থাকতে। বহুজন পলিথিনের ছাউনি আর ঘেরা দিয়ে কোন রকম  রাত পার করলেও শীত নিবারণের জন্য পর্যাপ্ত পরিমান বস্ত্র নেই। পাহাড়ি জনপদে এমন কিছু জায়গা চিহ্নিত করা হয়,চতুর্দিকে হাতি, বন্য প্রাণীদের আবাসস্থল। এসবের মাঝেও অনেক অসহায় পরিবার পলিথিন মোড়ানো বাড়িতেই রাত্রী যাপন করে যাচ্ছেন। 

শীতার্ত লোকজন জানান, হাতির অভয়ারণ্য এলাকায় বাগানসহ বাড়ী ও স্থাপনা তৈরি করার কারণে হাতি এবং বন্যপ্রাণীদের আবাসস্থল সংকুচিত হওয়ার পাশাপাশি খাদ্য সংকট দেখা দেওয়ায় এসব হাতি ও বন্যপ্রাণী গ্রাম বা  বাগান বেষ্টিত আশপাশের বাড়ি ও ক্ষেত খামারে হানা দিয়ে থাকে। 

অসহায় শামসু-মোহাম্মদ আলম বলেন, ঈদগাঁও -ঈদগড়ের অসহায় ও হতদরিদ্র লোকজনের মাঝে শীত বস্ত্র বিতরন করে শীতার্ত মানুষের মুখে হাসি ফুটানোর আহবান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *