ছয়টি খাবার খাবেন তাহলে ত্বকের কালো দাগ দূর হয়ে যাবে health tips for women

ত্বকের কালো দাগ,health tips,Daily health tips, summer health tips, health tips for women,health tips bangla,

★সবাই চাই  সুন্দর এবং স্বাস্থ্যকর শরীর।কিন্তু অনেক কারণে ত্বক নষ্ট হয়ে যায়।মানুষের সুন্দর্য এর পরিচয় হলো তার ত্বকে তাই এটা নিয়ে সবাই সচেতন সব সময়।

নিজের শরীর নিয়ে সচেতন থাকলল,ও নানা কারণে ত্বকে কালো দাগ পড়ে যায় এর থেকে মুক্তির জন্য প্রয়োজন ভালো খাবারের অভ্যাস করা। health tips 

এক লিখকের প্রতিবেদন থেকে জানা যায়, প্রতিদিনের খাবার তালিকায় স্বাস্থ্যকর খাবার রাখা প্রয়োজন কারণ ত্বকের সুন্দর বৃদ্ধি করতে খাবার ভূমিকা রাখে। 

আসোন আমরা জেনে রাখি এমন ছয়টি খাবার নিয়ে যা ত্বকের যন্ত রাখে bangla health tips 

বেরিঃ

★ভিটামিন সি ও ভিটামিন কে রয়েছে ব্ল্যাকবেরি,স্ট্রবেরি এবং ব্লুবেরি মধ্যে। অধিকার পরিমাণের ভিটামিন থাকার কারণে এটি মানব দেহে ভাল কাজ করে থাকে।

★এছাড়া আরো রয়েছে ফলিক অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্ট। ভিটামিন সি আপনার শরীরকে কালো দাগ থেকে রক্ষা করে থাকে।সকল ধরনের রোগ দূর করে ত্বকে মসৃণ করে এবং সমস্ত কালো দাগ প্রতিরোধ করে থাকে

★আপনার ত্বকের শুষ্ক ভাব দূর করে থাকে।এছাড়া শরীরের ব্যাথা দূর করে আপনার শরীরকে সুস্থ রাখে।summer health tips 

লেবুঃ

★ভিটামিন সি উপাদনটি রয়েছে লেবুর মধ্যে, এটি কারণে আপনার ত্বকে সুন্দর করতে সহায়তা করে থাকে।এছাড়া আপনার মূখের ব্রণ দূর করে এটি।Daily health tips 

★আপনি লেবু সালাত তৈরি করে তার সাথে মিশিয়ে খেতে পারেন।এছাড়া পানির সাথে সরবত তৈরি করে আপনি সেবন করে পারেন।প্রতিদিন সকলে লেবুর সরবত খেলে ভালো ফল পাবেন।

পেঁপেঃ

★পেপেতে রয়েছে রহেক রকমের ভিটামিন যেমন,ভিটামিন এ,বি,সি, ইত্যাদি। এই ভরপু পুষ্টি সমৃদ্ধ পেঁপে সারা বছর বাজারে পাওয়া যায়।যাদুর মত কাজ করে এত মধ্যে থাকা ভিটামিন।

★পেপেইন নামক একটি উপাদান ত্বকের জন্য কাজ করে থাকে।ত্বকের কোন কোষকে মরতে দেয় না।এছাড়া পেঁপে আপনি মূখে লাগাতে পারবেন, এর ফলে আপনার জীবাণু নষ্ট করে পেলবে।

ত্বকের দারুণ উজ্জ্বল করতে  টমেটো অনেক কাজে লাগেঃ

★রান্না ঘরে টমেটো ব্যাহার করে হয় বিভিন্ন খাবারের সাথে,এর মধ্যে রয়েছে বিভিন্ন পুষ্টি গুণ। আমরা যখন খাবারে সালত খাই তখন টমেটো মঝা হওয়ার জন্য ব্যবহার করে থাকি।

★আপনার ত্বকের নতুন করে কোষ তৈরি করে থাকে টমেটো। এছাড়া  রেডিকেলের সাথে লড়াই কর থাকে এর মধ্যে থাকা পুষ্টি গুণ,ত্বকের মসৃণতা আনে এবং দেখতে সুন্দর দেখায়।

স্যামন মাছঃ bangla health tips 

★ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড পাওয়া যায় স্যামনে।এই মাছ আপনার ত্বকের কালো লাগ থেকে দূরে রাখবে।স্যামেন মাছের মধ্যে রয়েছে বিভিন্ন ভিটামিন health tips for women.

★যেমন,অ্যান্টিঅক্সিডেন্ট,পটাশিয়াম,প্রচুর প্রোটিন এবং ভিটামিন বি।এই সমস্ত ভিটামিন আপনাকে এবং আপনার ত্বকে সুস্থ রাখে।কালো দাগ পড়া থেকে রক্ষা করে থাকে এই উপাদান গুলা।

মিষ্টি আলু ত্বকে সুন্দর করেঃ

★বিটা-ক্যারোটিন সমৃদ্ধ উপাদান হলো মিষ্টি আলু,আরো আছে রেটিনল অ্যান্টি-এজিং ক্রিম।এই সমস্ত উপাদান ত্বক নষ্ট হওয়া থেকে রক্ষা করে এবং ব্যাথা থেকে মুক্ত রাখে শরীরকে।

★( health tips bangla )  মিষ্টি আলুতে রয়েছে নামক অ্যান্থোসায়ানিনস উপাদান,এর ফলে ত্বকের কালো দাগ পড়া থেকে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.