১২০ হার্টজ ProMotion ডিসপ্লে সহ থাকবে iPhone 13 সিরিজে

apple,iPhone 13,iPhone 13 Series,

সেপ্টেম্বর দিকে লঞ্চ করবে তাদের নতুন আইফোন সিরিজে Apple এই বছরও প্রতিবারের মত।সামনে আনছেন এই সিরিজ সম্পর্কে বিভিন্ন তথ্য টিপস্টাররা মাঝেমধ্যেই।সেই সুবাদে iPhone 13 সিরিজের একটি বিশেষ ফিচার সবার সামনে আসল।ভ্যারিয়েন্টে ১২০ হার্টজ ProMotion ডিসপ্লে সহ আসছে আইফোন ১৩ এই সিরিজের। ফিচারটির দেখা মিলবে প্রথমবার আইফোনের।

বিষয়টি নিশ্চিত করা হয়েছে Digitimes এর রিপোর্টে।এছাড়া পাবলিকেশনের দাবি ইন্ডাস্ট্রি সূত্র মতে,LTPO প্রযুক্তির প্রোডাকশনে রূপান্তরিত করছে এলজি ও স্যামসাং উভয় সংস্থা তাদের আইফোন প্রোডাকশন লাইনগুলিকে।

২০ শতাংশ পর্যন্ত কম হতে পারে পাওয়ার কনজাম্পশন LTPO ডিসপ্লের ব্যবহারে। এছাড়া কয়েক বছর ধরেই জল্পনা চলছিল Low-Temperature Polycrystalline Oxide বা আইফোন মডেলে LTPO ডিসপ্লে ব্যবহার হবে বলে।আর  সম্ভবত টপ-এন্ড ভ্যারিয়েন্টে এলটিপিও ডিসপ্লে ব্যবহার করবে আইফোন ১৩ সিরিজের অ্যাপল। 

মিং-চি কুও অ্যাপল প্রোডাক্ট অ্যানালিস্ট পূর্বে জানিয়েছিলেন, iPhone 12-এর মতো একই ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স দেখা যাবে এই বছরের আইফোন মডেলগুলিতে। মানি হলো এই সিরিজিরে iPhone 13 ফোনগুলিতেও কমপক্ষে একটি ক্যামেরার লেন্স অপরিবর্তিত থাকবে। তবে বড় ব্যাটারি ও ছোট নচ দেওয়া হতে পারে এই সিরিজে। 

Leave a Reply

Your email address will not be published.