ঢাকাFriday , 23 April 2021
আজকের সর্বশেষ সবখবর

সামনে আসতে চলছে iPhone 14 ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ

Link Copied!

iPhone 14 সিরিজ নিয়ে চর্চা চলছে এরইমধ্যে কিন্তু এখনো iPhone 13 এখনও লঞ্চ হয়ে উঠতে পারলো না।বিভিন্ন তথ্য প্রায়ই সামনে আসছে ২০২২-এ লঞ্চ হতে চলা iPhone 14 সিরিজের।আকারে আপগ্রেড করার পরিকল্পনা করছে ক্যামেরার জন্য Apple তাঁর ২০২২ সালে iPhone মডেলের। 

জানা গিয়েছে ৪৮ মেগাপিক্সেল ইমেজ সেন্সরের সাথে আসতে পারে আইফোন মডেলটি ওই বছর। তবে এইবার দেখা যাবে না আইফোন ১৪ সিরিজে কোনো মিনি মডেল কারণ Mini সিরিজের ওপর অ্যাপল আগ্রহ হারিয়ে ফেলেছে।রিপোর্টে উল্লেখ করা হয়েছে ২০২২ সালে মিনি সিরিজকে অ্যাপলের পুরোপুরি বিদায় জানানোর কথা।  ৬.৭ ইঞ্চি প্রো ভ্যারিয়েন্ট ও শুধুমাত্র ৬.১ ইঞ্চি বেস ভ্যারিয়েন্ট থাকবে আইফোন ১৪ সিরিজে। 

AppleInsider এর রিপোর্ট অনুসারে,ভবিষ্যতবাণী করেছেন নেক্সট জেনারেশন হাই ইন্ড আইফোন ১৪ মডেল নিয়ে অ্যাপল অ্যানালিসিস্ট Ming-Chi-Kuo( মিং শি কুও)। কুও-র মতে, ১/১.৩ ইঞ্চি ৪৮ মেগাপিক্সেল CMOS ইমেজ সেন্সর  থাকবে আইফোন ১৪ মডেলে ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা মডিউলের জন্য। 

হাইব্রিড অপারেটিং মোড সাপোর্ট রাখতে পারে অ্যাপল ডিভাইসে যেহেতু এটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া  পিক্সেল বাইনিং সাপোর্ট থাকতে পারে পিক্সেলের আকার ম্যাক্সিমাইজ করার লক্ষ্যে এটিতে। আবার উন্নীত হতে দেখা যেতে পারে সেন্সরের আলো একত্রিত করার ক্ষমতাও।

কুও উল্লেখ করেছেন,আমরা বিশ্বাস করি নতুন 2H22 iPhone মডেল থাকবে, আউটপুট সাপোর্ট করবে ১২ মেগাপিক্সেল (চারটি সেলের একত্রিত আউটপুট মোড), আউটপুট থাকবে ৪৮ মেগাপিক্সেল, এছাড়া CMOS ইমেজ সেন্সরের পিক্সেল সাইজ বেড়ে হবে -২.৫ মাইক্রন, আইফোন ১৩ ও আইফোন ১২ এছাড়া বড় হবে বিদ্যমান অ্যান্ড্রয়েড স্মার্টফোনের থেকেও আর থাকবে DSC লেভেলের মত,এখন জল্পনা চলছে,আইফোন ১৩ এর পিক্সেল সাইজ ২ মাইক্রন ও আইফোন ১২ এর পিক্সেল সাইজ ১.৭ মাইক্রন কাছাকাছি হবে।

প্রত্যাশা করা যায় যাচ্ছে 8K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে বলে এই হাই রেজোলিউশন সেন্সরে। 4K ভিডিও শুট করা যায় বর্তমানে আইফোনে সর্বোচ্চ। বড়ো মাপের আপগ্রেড থাকবে সেক্ষেত্রে এখানেও আইফোনে। রিপোর্টে উল্লেখ করা হয়নি ফ্রেম রেট কত হবে ওটা তাঁর জন্য। 

chattalainfo24 Bengali NewsPaper in chattogram brings latest bangla news headlines, breaking news in bangla on Chittagong News, Cox's Bazar News, Chittagong hill tracts News, Politics, Business, education,Cricket from Bangladesh and around the World