ঢাকাSaturday , 1 May 2021

আজ আইপিএলের কে করবে বাজিমাত(csk vs Mi) IPL 2021 Live

Link Copied!

আজ সবথেকে বড় মহাসংগ্রাম হলো আইপিএলের। মুখোমুখি চেন্নাই সুপার কিংস এমএস ধোনির ও মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মার। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই ম্যাচ হল সবথেকে প্রতিযোগিতা বিশ্ব জুড়ে যত টি২০ ক্রিকেট লিগ চল তাঁর থেকে। এছাড়া এই দুই দল আইপিএল ফাইনালেও সব থেকে বেশিবার মুখোমুখি হয়েছে আগে তার একাধিক প্রমাণ আছে।

তবে সিএসকে শীর্ষে রয়েছে প্রথম ৬টি ম্যাচের মধ্যে ৫টি জিতে এবারের আইপিএলে,চতুর্থ স্থানে রয়েছে মুম্বই ৬টির মধ্যে তিনটি জিতে। সিএসকের লক্ষ্য হবে আজ মুম্বইকে হারিয়ে টানা ৬ ম্যাচ জয় করার, আর অন্যদিকে হিটম্যানের দলের লক্ষ্য হল ম্যাচ জিতে লিগ শেষ চারের রাস্তা কিছুটা মসৃণ করা। 

টানা ৫ জয় করলে প্রথম ম্যাচে হারের পর চেন্নাই সুপার কিংস। চেন্নাই সুপার কিংস টানা ৫ জয় পেল এই প্রথম ২০১৪ আইপিএলের পর। খুশি  টিম ম্যানেজমেন্ট ব্যাটিং-বোলিং বিভাগের ফর্ম নিয়ে।  অন্য মাত্রায় আত্মবিশ্বাস রয়েছে গোটা দলের। সিএসকে শিবির রোহিতের দলকে হালকাভাবে নিচ্ছে মুম্বইয়ের মত কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে। ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের জন্য প্ল্যান তৈরি রাখা হচ্ছে এ, বি, সি তিনটিই। 

আর ফাফ ডুপ্লেসি দুরন্ত ফর্মে রয়েছে ব্যাটিং লাইনআপে, মইন আলি,রুতুরাজ গায়কোয়াড়,সুরেশ রায়নারা। ইঙ্গিত দিয়েছেন রায়ডুও ছন্দে থাকার। প্রমাণ মিলেছ ধোনির অধিনায়কত্বের ক্ষুরধার একটু কমনি এখনো।স্যাম কারন ও জাদেজা ব্যাটিং করছেন নীচের দিকে বিধ্বংসী। 

এই দুই অলরাউন্ডার বল হাতেও অনবদ্য। এছাড়া লুঙ্গি এনগগিডিরা দলকে ভরসা দিচ্ছেন দীপক চাহার,লাইনেও শার্দুল বলিং নিয়ে। সব মিলিয়ে ৩ বারের আইপিএল চ্যাম্পিয়নরা  মুম্বইকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী। 

হয়েছে রোহিত শর্মার দলকে  ৩টি হারের মুখ দেখতে ও প্রথম ৬ ম্যাচে ৩টি জয় হয়। ছন্দে পাওয়া যায়নি সূর্যকুমার যাদব ও রোহিত শর্মা কে ছাড়া ব্যাটিং লাইনে। স্বস্তি দিয়েছে দলকে রাজস্থানের বিরুদ্ধে শেষ ম্যাচে ক্রুণালর ও ডিকক রানে।তবে হার্দিক ও পোলার্ড এখনও নিজেদের চেনা ছন্দে নেই। 

রোহিত শর্মার খুব একটা চিন্তার কারণ নেই বোলিং লাইন নিয়ে। রাহুল চাহার ও বুমরা-বোল্ট জুটি  দলকে ভরসা দিচ্ছেন। জয়ন্ত যাবরা, কুল্টার নাইল ও ক্রুণাল তাদেরও সঙ্গ দিচ্ছেন।  মুম্বই ইন্ডিয়ান্স দলগত শক্তিতেই দুরন্ত ছন্দে থাকাক সিএসকে আজ।

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানঃ

এবার পরিসংখ্যান স্বস্তি দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সকে, চেন্নাই সুপার কিংস স্বপ্নের ফর্মে থাকলেও আইপিএলে। মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস মোট ৩২ বার মুখোমুখি হয়েছে এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে। তাঁর মধ্যে  ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা অনেকটাই এগিয়ে। এমএস ধোনির দল জিতেছে ১৩ বার ও রোহিত শর্মার দল জিতেছে ১৯ বার। 

ম্যাচ প্রেডিকশনঃ 

ম্যাচ প্রেডিকশন করা খুব কঠিন মুম্বই ইন্ডিয়ান্স ও চেম্নাই সুপার কিংসের ক্ষেত্রে। কারণ একাধিক তারকা প্লেয়ার রয়েছে দুই দলেরই ব্যাটিং ও বোলিং বিভাগে। তাদের সক্ষম রয়েছে ম্যচের মোড ঘুড়িয়ে দিতে। সিএসকে ভালো জায়গায় রয়েছে আইপিএলের ফর্ম দেখেলে বুঝা যায়। তাই চেন্নাই সুপার কিংসকে একটু এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা । 

chattalainfo24 Bengali NewsPaper in chattogram brings latest bangla news headlines, breaking news in bangla on Chittagong News, Cox's Bazar News, Chittagong hill tracts News, Politics, Business, education,Cricket from Bangladesh and around the World