শফত গ্রহণ করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন

ctg news.Chattogram news.bd news,zoe Biden,যুক্তরাষ্ট্র,bd news tody.news24,bd Daily info,

শত বাধা পার করে জো বাইডেন শফত নিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে।নির্বাচন নিয়ে মামলা, নানা রকমের অভিযোগ এবং সব শেষে  ট্রাম্প সমর্থকদের হামলা শিখার হলে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে। সকল ষড়যন্ত্র মধ্যে দিয়েও শপথ নিলেন যুক্তরাষ্ট্রের ৪৩ তম প্রেসিডেন্ট জো বাইডেন।শপথ গ্রহণ অনুষ্ঠানে জো বাইডেন বলেন,আজকে গণতান্ত্রের বিজয় হয়েছে।এটা সকল যুক্তরাষ্ট্রের মানুষের বিজয় হিসাবে তিনি অবিহিত করেন। 

নতুন মার্কিন প্রেসিডেন্ট অভিষেক সময় বলেন,সকলের সাথে আবার নতুন করে সম্পর্ক তৈরি করা হবে।এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের মানুষদের ঐক্যবদ্ধ  জাতি হিসাবে স্বীকৃতি দেন।তিনি আরো বলেন এই বিজয় আমার না সকল মানুষের বিজয়। এই বিজয়ের কারণে গণতন্ত্র রক্ষা পেয়েছে।মার্কিং প্রেসিডেন্ট জো বাইডেন শপথ সময় ঘোষণা দেন মহামারী নিয়ে প্রথমেই লড়াই করবেন।

এর আগে জো বাইডেন শপথ বাক্য পাঠ করেন ওয়াশিংটনের ক্যাপিটল হিলে বুধবার সকাল সাড়ে ১১টার সময়। মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ শপথ বাক্য পাঠ করান যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন বরার্টস। 

জো বাইডেনের আগে শপথ নেন মার্কিন ইতিহাসে প্রথম নারী কৃষ্ণাঙ্গ এবং এর পরে এশিয়ান মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস শপথ গ্রহণ করেন। এই সময় শপথ বাক্য পাঠ করান সুপ্রিম কোর্টের বিচারক সোনিয়া সোটামায়ার।এছাড়া বিখ্যাত মার্কিন সঙ্গীত শিল্পী লেডি গাগা শপথ অনুষ্ঠানের জাতীয় সংগীত পরিবেশন করেন হ্যারিসের শপথের পূর্বে।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক প্রেসিডেন্ট মিসেল ওবামা,জর্জ,বারাক ওবামা,বিল ক্লিনটন হিলারি,লরা বুশ এবং ক্নিনটনসহ সকল সাবেক প্রেসিডেন্ট ও তাদের সহধর্মিণী গণ।

Leave a Reply

Your email address will not be published.